• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু আক্রান্ত মেয়েকে দেখতে গিয়ে গ্রেপ্তার যুবদল নেতা


বগুড়া প্রতিনিধি: নভেম্বর ২৫, ২০২৩, ০৬:০১ পিএম
ডেঙ্গু আক্রান্ত মেয়েকে দেখতে গিয়ে গ্রেপ্তার যুবদল নেতা

বগুড়া জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম। ফাইল ছবি

বগুড়া প্রতিনিধি: ডেঙ্গু জ্বরে আক্রান্ত মেয়েকে দেখতে গিয়ে ঢাকায় গ্রেপ্তার হয়েছেন বগুড়া জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম। শনিবার (২৫ নভেম্বর) ভোরে নাশকতার মামলায় রাজধানীর বনশ্রীর একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মহানগর পুলিশের বনশ্রী থানার সহযোগিতায় বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে গ্রেপ্তার করে।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) মোস্তাফিজ হাসান জানান, জাহাঙ্গীরের বিরুদ্ধে সম্প্রতি বগুড়া সদর ও শাজাহানপুর থানায় ১৫টি মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে বিএনপির হরতাল ও অবরোধ চলাকালে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর, পুলিশের ওপর হামলা আর হাতবোমা বিস্ফোরণের ঘটনায় মামলাগুলো দায়ের করে।

গ্রেপ্তার যুবদল নেতার স্ত্রী ফাহিমা ইমু জানান, ছোট মেয়ে নূরে আলম নাভিয়া ১৪ নভেম্বর থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত। সে ১৭ নভেম্বর পর্যন্ত ঢাকার বেসরকারি অ্যাডভান্স হাসপাতালে চিকিৎসাধীন ছিল। অবরোধে দলীয় কর্মসূচী পালন শেষে জাহাঙ্গীর মেয়েকে দেখতে বৃহস্পতিবার রাতে ঢাকায় আসেন। শনিবার ভোরে পুলিশের পোশাক পরে পাঁচজন ও সাদা পোষাকে কয়েকজন বাড়িতে এসে তাকে গ্রেপ্তার দেখিয়ে নিয়ে যায়। ওই সময় সাদা পোষাকে থাকা ব্যক্তিরা নিজেদের বগুড়া ডিবি পুলিশের সদস্য পরিচয় দেন। 

ফাহিমা ইমু বলেন, ঢাকা থেকে জাহাঙ্গীরকে বগুড়া ডিবি পুলিশের কার্যালয়ে নেওয়া হয়েছে। পরিবারের সদস্যরা সেখানে গিয়ে তাকে দুপুরের খাবারও দিয়ে এসেছে। জাহাঙ্গীর বগুড়াতে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচিতে ছিলেন। অসুস্থ মেয়েকে দেখতে আসলে এভাবে গ্রেপ্তার করা কি ঠিক? তিনি কোনো নাশকতরা সঙ্গেই জড়িত নন। তাকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ মোস্তাফিজ হাসান বলেন, হরতাল-অবরোধে নাশকতা চালিয়ে জাহাঙ্গীর আত্মগোপনে চলে যেতেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ঢাকা থেকে সবরকম নিয়ম মেনেই গ্রেপ্তার করা হয়েছে।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, জাহাঙ্গীর কোনো অপরাধী নন যে, অসুস্থ মেয়েকে দেখতে গেলে ঢাকা থেকে সাদা পোশাকে গ্রেপ্তার করে আনতে হবে। মিথ্যা রাজনৈতিক মামলায় হয়রানি আর জুলুমের উৎকৃষ্ট উদাহরণ এটিই।

ওয়াইএ

Wordbridge School
Link copied!