• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রংপুরে তৃতীয় লিঙ্গের প্রার্থীর উপর হামলার অভিযোগ


রংপুর ব্যুরো  ডিসেম্বর ২৩, ২০২৩, ১১:৩৪ এএম
রংপুরে তৃতীয় লিঙ্গের প্রার্থীর উপর হামলার অভিযোগ

রংপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসনে গণসংযোগকালে হামলার শিকার হয়েছেন তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের আনোয়ারা ইসলাম রানী। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে হামলার অভিযোগ রানীর।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় রংপুর মহানগরীর ১৪ নম্বর ওয়ার্ডের দেওডোবা বড়বাড়ি মরিচটারি এলাকায় হামলার এঘটনা ঘটে।
 
স্বতন্ত্র প্রার্থী আনোয়ার ইসলাম রানী হামলার বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানিয়ে বলেন, ‘প্রতীক বরাদ্দের পর থেকে আমি নিয়ম মেনে প্রচার-প্রচারণা করছি। শুক্রবার বিকেল থেকে ১৪ ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগ করে সন্ধ্যায় মরিচটারি মোড়ে এলে দুই থেকে আড়াই’শ মানুষ আমাকে দেখতে ঘিরে ধরে। তাদের সঙ্গে কথা বলার সময় জাতীয় পার্টির কয়েকজন কর্মী-সমর্থক আমার হাতে থাকা হ্যান্ড মাইক কেড়ে নিয়ে আমাকে ধাক্কা দেওয়া শুরু করে। এরপর তারা প্রচণ্ড গালিগালাজ করে আমাকে মেরে ফেলার হুমকি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়।’
 
ভোটযুদ্ধে থাকা রানী বলেন, ‘জাতীয় পার্টি বুঝে গেছে রংপুরের মানুষ আর তাদের চায় না। সাধারণ মানুষ আমাকে ভালোবেসে ৭ তারিখ বিপুল ভোটে বিজয়ী করবে। তাই তারা আমার ওপরে হামলা করছে। আমিও প্রতিজ্ঞা করছি আমাকে কোনো হামলা বা ভয় দেখিয়ে লাভ নাই। আমি রংপুরের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য মাঠে নেমেছি। কারো ভয়ে আমি পেছাব না।’
 
নিজের কর্মী-সমর্থক ও উপদেষ্টার সঙ্গে আলোচনা করে হামলায় জড়িতদের ব্যাপারে আইনগত সিদ্ধান্ত নেয়ার কথা জানান আনোয়ারা ইসলাম রানী।

এদিকে অভিযোগের ব্যাপারে রংপুর-৩ আসনে জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টি এড়িয়ে বলেন, আমি এ ধরণের কোনো অভিযোগ পাইনি। খোঁজ নিতে হবে।
 
এই আসনে তৃতীয় লিঙ্গের রানী ছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (লাঙ্গল), বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দলের সহিদুল ইসলাম (মশাল) এবং ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম (আম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোনালীনিউজ/একেএম/এসআই

Wordbridge School
Link copied!