• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আগামী মৌসুমে তরমুজ বাজারজাতে প্রতিবন্ধকতা দূর করার নির্দেশ


খুলনা ব্যুরো জানুয়ারি ২১, ২০২৪, ০৬:৩৬ পিএম
আগামী মৌসুমে তরমুজ বাজারজাতে প্রতিবন্ধকতা দূর করার নির্দেশ

ছবি প্রতিনিধি

খুলনা: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জানান, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এছাড়া আগামী তরমুজ মৌসুমে খুলনায় উৎপাদিত তরমুজ বাজারজাতে সকল প্রতিবন্ধকতা দূর করা ও খুলনার বাইরে তরমুজের নতুন বাজার খুঁজতে কৃষকদের সহায়তার জন্য ব্যবস্থা নিতে হবে।

সভায় সিভিল সার্জন ডাঃ সবিজুর রহমান জানান, শীতকালে খেজুর গাছ থেকে আহরিত রস কাঁচা অবস্থায় পান করলে নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। তাই এ রস আগুনে জ্বাল না দিয়ে পান করা উচিত নয়। খুলনা সদর হাসপাতালের সামনে মূল সড়কে হাসপাতালের প্রবেশ পথের দুই পাশে দুর্ঘটনা প্রতিরোধে দ্রুতগামী যানবাহনের জন্য স্পিড ব্রেকার স্থাপন করা প্রয়োজন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ জানান, গত মাসে জেলা পুলিশের অধিক্ষেত্রে ডাকাতি, খুন, দস্যুতা, ছিনতাই ও অপহরণের ঘটনা ঘটেনি। এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও পুলিশের নিয়মিত কার্যক্রম বাস্তবায়নে জেলা পুলিশের প্রায় ১ হাজার ৭০০ সদস্য নিয়োজিত ছিলো। গতমাসে ১৯ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবু নাসের আল-আমিন জানান, নগরীর যানজট নিরসনে কাজ করছে মেট্রোপলিটন পুলিশ। নগরীর ফুটপাথ দখলমুক্ত করতে বিশেষ কার্যক্রম অব্যাহত আছে।

এছাড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম জানান, আগামী ফেব্রুয়ারি মাসে খুলনা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। খুলনা জেলায় পাঁচশত পদের বিপরীতে চাকুরি প্রত্যাশী আবেদনকারী প্রায় ২৫ হাজার।

সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
 
ওয়াইএ

Wordbridge School
Link copied!