• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

খুবির ৩ শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে দেড় ঘণ্টা সড়ক অবরোধ


খুলনা ব্যুরো ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৭:২৯ পিএম
খুবির ৩ শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে দেড় ঘণ্টা সড়ক অবরোধ

ছবি প্রতিনিধি

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষার্থীকে পরিবহন শ্রমিকরা মারধর করেন। এর প্রতিবাদে জিরো পয়েন্ট এলাকায় প্রায় দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে খুবির শিক্ষার্থীরা। পরে পুলিশ দুই পরিবহন শ্রমিককে আটক এবং আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীরা জানান, খুবির মাস্টার্সের ছাত্র নব্য সকালে তার অসুস্থ মাকে নিয়ে পাইকগাছা থেকে বাসে খুলনায় আসছিলেন। পথিমধ্যে বাসের হেল্পার ও সুপারভাইজার তার সঙ্গে দুর্ব্যবহার করেন। বিষয়টি তিনি অন্য শিক্ষার্থীদের জানালে তারা জিরো পয়েন্ট এলাকায় আসেন। তখন পরিবহন শ্রমিকরা একত্রিত হয়ে শিক্ষার্থী নব্য, আসিফ মাহমুদ ও অলোকেশকে মারধর করে। এর প্রতিবাদে সকাল সাড়ে ১০টায় জিরো পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সোনাডাঙ্গা জোনের সহকারী কমিশনার আবু নাসের আলামিন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দুই পরিবহন শ্রমিককে আটক করেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা দিলে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। এরপর বেলা ১২টায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী ছাত্রবিষয়ক পরিচালক রাজু রায় জানান, আহত তিন শিক্ষার্থী খুলনা বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে ভর্তি রয়েছেন। এ ঘটনায় মামলা করা হবে।

ওয়াইএ

Wordbridge School
Link copied!