• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো ফুলের জায়গা হলো না এক ঘণ্টাও


টাঙ্গাইল প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৯:২৭ পিএম
শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো ফুলের জায়গা হলো না এক ঘণ্টাও

টাঙ্গাইল: শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো ফুলের তোড়া ও পুষ্পস্তবক ১ ঘণ্টার মধ্যেই বেদি থেকে সরিয়ে ফেলেছে টাঙ্গাইল পৌরসভা কর্তৃপক্ষ। এ নিয়েজেলায় বীর মুক্তিযোদ্ধা ও সব স্তরে মানুষের মাঝে সমালোচনার ঝড় বইছে। অন্যদিকে, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর এ বিষয়ে নিজের ভুল স্বীকার করেছেন।  

জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতের (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহর ১২টা ১ মিনিট থেকে স্থানীয় সংসদ সদস্য, জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসকারি সংস্থা, রাজনৈতিক দলগুলো ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ শুরু করে। আজ বুধবার বেলা ১১টা পর্যন্ত চলে শহীদ বেদিতে শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো। তবে দুপুর ১২টার দিকে টাঙ্গাইল পৌরসভার ময়লার গাড়ি এসে শহীদ মিনারের পাশে দাঁড়ায়। এ সময় পৌরসভার কর্মচারীরা শ্রদ্ধাঞ্জলির ফুলের তোড়া শহীদ বেদি থেকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যান। 

এ বিষয় চরম ক্ষোভ প্রকাশ করেছেন জেলার বীর মুক্তিযোদ্ধারাসহ নাগরিক সমাজের লোকজন। তারা ক্ষোভ প্রকাশ করেন বলেন, যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তারা। কিন্তু টাঙ্গাইল পৌরসভা এমন অবিবেচক হলো কীভাবে, বেলা ১১টা পর্যন্ত তো নানা শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা জানিয়েছে। তাহলে দুপুর ১২টার মধ্যেই কেন ফুল সরিয়ে নিতে হবে? এটি কি বিকেলে নিলে চলত না? 

অভিযোগের বিষয়ে টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর বলেন, ‘এটা আমার ভুল হয়েছে। বরাবরের মতো এবারও আমার লোকজন এটি করে ভুল করেছে। তারা মনে করেছে সেখানে বিকেলে অনুষ্ঠান হবে। কিন্ত তারা জানে না যে অনুষ্ঠান শহীদ স্মৃতি পৌর উদ্যানে হবে। আমার বলার সময় ছিল না। যাই হোক, আমার গাফিলতির কারণে এটি হয়েছে।’ 

এমএস

Wordbridge School
Link copied!