• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঘুমধুম সীমান্তে ২৩ দিন পর পাঁচটি প্রাথমিক বিদ্যালয় খুলছে বুধবার


বান্দরবান প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১২:০১ পিএম
ঘুমধুম সীমান্তে ২৩ দিন পর পাঁচটি প্রাথমিক বিদ্যালয় খুলছে বুধবার

ছবি : প্রতিনিধি

বান্দরবান: অবশেষে টানা ২৩ দিন পর বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সাময়িক ভাবে বন্ধ থাকা পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারী) সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে সাময়িক বন্ধ থাকা পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বুধবার থেকে নিয়মিতভাবে ক্লাস চলবে।

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের কারণে ২৯ জানুয়ারী দুপুর ১২টায় প্রাথমিক বিদ্যালয়গুলি ছুটি দেওয়া হয়েছিল। পরের দিন ৩০ জানুয়ারী থেকে ৪ ফেব্রুয়ারী পর্যন্ত খোলা ছিল। সীমান্তের ওপারে প্রচন্ড গোলাগুলি ও বোমা বিস্ফোরণের কারনে সীমান্তবর্তী এলাকাসমুহে আতংকের সৃষ্টি হয়। ৪ ফেব্রুয়ারী মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরণে একজন বাংলাদেশী নারীসহ দুইজন নিহত হয়। এর প্রেক্ষিতে ৫ ফেব্রুয়ারী থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের সীমান্ত এলাকার বাইশপারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারী প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিল। ২৩ দিন পর বুধবার থেকে আবারও খোলা হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারনে আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলো খুলে দেওয়া হচ্ছে।

এন/এসআই

Wordbridge School
Link copied!