• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন প্রখ্যাত সার্জন সাখাওয়াত হোসেন


মানিকগঞ্জ প্রতিনিধি মার্চ ৪, ২০২৪, ০৯:৫৮ পিএম
সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন প্রখ্যাত সার্জন সাখাওয়াত হোসেন

মানিকগঞ্জ: সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন প্রখ্যাত সার্জন অধ্যাপক ডা. এ জেড এম সাখাওয়াত হোসেন শাহিন। 

সোমবার (৪ মার্চ) সকালে মানিকগঞ্জ সদরের দিঘীতে বাস ও প্রাইভেকারের মুখোমুখি সংঘর্ষে তিনি আহত হন। পরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ছিলেন অধ্যাপক সাখাওয়াত হোসেন। তার গ্রামের বাড়ি মাদারীপুর সদর উপজেলায়। তিনি রাজধানীর ধানমন্ডি এলাকায় থাকতেন।

হাইওয়ে পুলিশ জানায়, আজ সকালে নিজস্ব প্রাইভেটকারে মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে আসছিলেন ডা. সাখাওয়াত হোসেন। ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর এলাকায় পৌঁছালে ঢাকাগামী একটি পোশাকশ্রমিকবাহী মিনি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তার প্রাইভেটকারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। তার গাড়ির চালকও আহত হন।

সেখান থেকে উদ্ধার করে মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয় ডা. সাখাওয়াত হোসেনকে। কিন্তু অতিরিক্ত রক্তক্ষণের ফলে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে পাঠানো হয়। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুখেন্দু বসু জানান, দুর্ঘটনার পর মিনি বাসের চালক ও হেলপার পালিয়ে গেলেও বাস ও প্রাইভেটকার জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। মিনি বাসটি একটি গার্মেন্টেসের শ্রমিক নিয়ে যাচ্ছিলেন। তবে দুর্ঘটনায় বাসের কেউ আহত হননি।

অধ্যাপক শাখাওয়াত হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শোক বার্তায় তিনি বলেন, ‘মরহুম অধ্যাপক এ জেড এম শাখাওয়াত হোসেন শাহিন ছিলেন সার্জারি চিকিৎসার একজন দক্ষ ও নির্ভরশীল চিকিৎসক। তিনি আমার সাথে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি অল্প সময়েই দেশের সার্জারি চিকিৎসায় নির্ভরতার প্রতীক হয়েছিলেন। তার এই অকাল মৃত্যুতে জাতির অপরিসীম ক্ষতি হয়ে গেল। বেঁচে থাকলে তার হাতে আরও অনেক মানুষ ভালো চিকিৎসাসেবা পেতে পারত। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ ও অভিজ্ঞ চিকিৎসককে হারাল। এই ক্ষতি সহজে পূরণ হবার নয়।’

মরহুমের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান স্বাস্থ্যমন্ত্রী।

প্রসঙ্গত, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ এবং বাংলাদেশ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন ডা. এ জেড এম শাখাওয়াত হোসেন।

এমএস

Wordbridge School
Link copied!