• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শ্রেণিকক্ষেই চলে রান্না, শুকানো হচ্ছে ধান 


সজীব আলম, লালমনিরহাট মার্চ ৬, ২০২৪, ০২:১১ পিএম
শ্রেণিকক্ষেই চলে রান্না, শুকানো হচ্ছে ধান 

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ধান শুকানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। শুধু তাই নয় ওই বিদ্যালয়ের আর একটি শ্রেণিকক্ষে প্রতিনিয়ত চলে রান্নার কাজ। সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমন কার্যক্রম নিয়ে নেট জুড়ে চলছে আলোচনা সামলোচনা। 

ঘটনাটি ঘটেছে হাতীবান্ধা উপজেলার নওদাবাস ইউনিয়নের তরুগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ওই বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে মেঝেতে ভেজা ধান রাখা হয়েছে। ওই ভেজা ধানগুলো শুকাতে ব্যবহার করা হচ্ছে শ্রেণিকক্ষের সরকারি ফ্যান। অপরদিকে আর একটি কক্ষে দেখা যায় যে রান্নার রয়েছে ইলেক্ট্রনিক চুলা, হাড়ি পাতিলসহ রান্না কাজে ব্যবহৃত নানা পণ্য। স্কুল চলাকালীন ওই কক্ষে প্রতিদিন চলে শিক্ষকদের খাবারের আয়োজন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বাসিন্দারা জানান, ওই বিদ্যালয়ের শিক্ষকরা তাদের ইচ্ছে খেয়ালমত স্কুল পরিচালনা করেন। মন চাইলে স্কুল আসে না চাইলে আসে না। তাদের বিরুদ্ধে প্রতিবাদ করলে তারা উল্টো ভয়ভীতি ও হুমকি দেয়।

এ বিষয়ে জানতে চাইলে তরুগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অতি সুন্দর রায় বলেন, এটি অনেক আগের পুরোনো ভিডিও। বিদ্যালয়ের চাবি শিক্ষক শোভা রানীর নিকট ছিলো। তিনি তার বাড়ির ধান শুকিয়েছেন। পরবর্তীতে আমরা তার কাছ থেকে চাবি নিয়ে নেই। তাকে এ ধরণের কাজ আর না করতে নিষেধ করা হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মিঠুন বর্মন বলেন, সরকারি স্কুলের শ্রেণিকক্ষে এটা কখনোই কাম্য নয়। ঘটনার পূর্ণ তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এমএস

Wordbridge School
Link copied!