• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রকে নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ৩০, ২০২৪, ০৮:১৩ পিএম
যুক্তরাষ্ট্রকে নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত

ফাইল ছবি:

ঢাকা: মানবাধিকার নিয়ে যুক্তরাষ্ট্রকে নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ফিলিস্তিনের পক্ষ নিয়ে কথা বলায় যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয় শিক্ষিকার ওপর মার্কিন পুলিশের নির্যাতন বিশ্ববাসীকে হতবাক করেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

এসময় নিউইয়র্কে দুই বাংলাদেশিকে হত্যার বিচার চান প্রধানমন্ত্রী।গত শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত হন।

বক্তব্যে অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাদের মূল লক্ষ্য সরকার উৎখাত।

শেখ হাসিনা বলেন, দেশে রাজনৈতিকভাবে দেউলিয়া যারা তারা, আর কিছু বুদ্ধিজীবী অনবরত দেশের বিরুদ্ধে গিবত গাইছে। অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে। তাদের মূল লক্ষ্য সরকার উৎখাত।

তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসে জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করেছে।২০০১ সালে আওয়ামী লীগ ক্ষমতায় না আসায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, যাদের জন্মই হয়েছে অগণতান্ত্রিকভাবে তারা আবার নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে।

প্রধানমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতুতে ইতোমধ্যে ১৫০০ কোটি টাকা টোল উঠেছে। বাংলাদেশ যে পারে এটাই তার প্রমাণ।দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে মাথায় রেখেই উন্নয়নের পরিকল্পনা করা হয়।

আইএ

Wordbridge School
Link copied!