• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গাজীপুরে হত্যা মামলার রহস্য উদঘাটন


গাজীপুর প্রতিনিধি মার্চ ১৩, ২০২৪, ১২:৫৪ পিএম
গাজীপুরে হত্যা মামলার রহস্য উদঘাটন

ছবি : প্রতিনিধি

গাজীপুর: গাজীপুরে কল্পনা আক্তার (৩২) নামের এক নারী হত্যার ৩ বছর পর। মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র গাজীপুর ইউনিট। একই সঙ্গে এ হত্যাকন্ডে জড়িত দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, মো. মাহবুব আলম (২৯) ও মো. মোশারফ হোসেন (৩২)। নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার তেঁতুলিয়া গ্রামের জাহিদুল হাসানের ছেলে মো. মাহবুব আলম ও একই গ্রামের আবুল কালাম চৌধুরীর ছেলে মো. মোশারফ হোসেন।

বুধবার (১৩ মার্চ) সকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র গাজীপুর ইউনিট গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। 

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, অভিযুক্তরা কাশিমপুর ও আশুলিয়া এলাকার বিভিন্ন কারখানায় একসঙ্গে চাকরি করতো। চাকরির সুবাদে নিহত নারীর সঙ্গে সম্পর্ক গড়ে তুলেন তারা। এক পর্যায়ে তারা ওই নারীর সঙ্গে টাকার বিনিময়ে অনৈতিক সম্পর্ক গড়ে তুলেন। পরে ২০২১ সালের মার্চ মাসে শারীরিক সম্পর্কের পর লেনদেন নিয়ে ঝগড়া হলে কল্পনাকে শ্বাসরোধেই ওই দুই বন্ধুই হত্যা করে। 

পুলিশ সুপার আরও বলেন, কল্পনা আক্তারের এ হত্যা মামলাটি রুজুর পর ৮ মাস কাশিমপুর থানা পুলিশ মামলাটির তদন্ত করে কোন রহস্য উদঘাটন করতে না পারায়। পরে পিবিআই গাজীপুর ইউনিট মামলাটি তদন্তভার পায়।

তিনি বলেন, অবশেষে পিবিআই সকল তথ্য সংগ্রহ, বিশ্লেষণ করে ও তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুই বন্ধু মাহবুবকে প্রথমে গাজীপুরের শ্রীপুরের নয়নপুর এলাকা থেকে গ্রেফতার করে। পরে মাহবুবের দেয়া তথ্যমতে সাভারের আশুলিয়া থেকে মোশারফকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে কল্পনার সঙ্গে শারিরীক সম্পর্ক নিয়ে দুই বন্ধু’র ঝগড়া হয়। পরে দুই বন্ধু কল্পনাকে ঘটনাস্থলেই শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে চলে যায়।

এমএস/এসআই

Wordbridge School
Link copied!