• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি এপ্রিল ১৫, ২০২৪, ০৯:০২ পিএম
শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন

ঈশ্বরদী : পাবনার ঈশ্বরদীতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের ২ টি পুকুরে বিষ প্রয়োগকরে ৫ লক্ষ টাকার  মাছ নিষনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মুলাডুলি ইউনিয়নের সড়াইকান্দি গ্রামে বিষ প্রয়োগ করে মাছ নিধনের এ ঘটনা ঘটে।

অভিযোগকারী আব্দুল মান্নান শেখ ঐ এলাকার মৃত জহির উদ্দিন শেখ এর ছেলে। সে পেশায় একজন কৃষক এবং মাছচাষী।

এ ঘটনায় ৪ জনকে আসামী করে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মাছ চাষী আব্দুল মান্নান শেখ।

অভিযুক্তরা হলেন, একই ইউনিয়নের সড়াইকান্দি এলাকার মৃত জব্বার শেখ’র ছেলে মোঃ আনছারুল শেখ এবং মোঃ মোনছের আলী শেখ, মোনছের আলী শেখের পুত্র আব্দুল মালেক ওরফে সুমন শেখ এবং একই এলাকার মোঃ সপ্তর আলীর ছেলে মোঃ সহির উদ্দিন।
সোমবার (১৫ এপ্রিল) দেখা যায়, মান্নান শেখের ২ টি পুকুরে মাছ মরে ভেসে রয়েছে। পুকুর থেকে মরা, অর্ধ পঁচা মাছ পুকুর থেকে তুলে পাড়ে রাখছেন প্রতিবেশী এবং পরিবারের সদস্যরা।

ক্ষতিগ্রস্ত পুকুরের মালিক মোঃ আব্দুল মান্নান শেখ বলেন, বেশ কয়েকদিন আগে অভিযুক্তদের সাথে আমাদের পারিবারিক ভাবে একটি গন্ডগোল হয়েছিলো। সেই গন্ডগোলে তারা আমার স্ত্রীকে বেদম মারধর করে এবং আমার আরও ক্ষতি করার হুমকি প্রদান করে শাসিয়ে যায়। তারই জের ধরে আনছার শেখ গং ১৪ এপ্রিল  দিনের কোন এক সময় আমার মাছভর্তি পুকুরে বিষ প্রয়োগ করে। এতে করে আমার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পুকুরে বিষ প্রয়োগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আনছার শেখ বলেন, চলতি বছরের ২৭ রমজান আমার একটি ছাগল মান্নান শেখের রোপনকৃত চারা মরিচের কয়েকটি গাছ খেয়ে ফেলায় তাদের সাথে একটু কথা কাটাকাটি হয়। এ নিয়ে মাতবরদের কাছে বিচার ও চেয়েছি। কারণ তারা আমার ছাগলটিকে পিটিয়ে ল্যাংড়া করে ফেলেছে। সেই বিচারে তারা হারবে নিশ্চিত জেনে নিজেরাই নিজেদের পুকুরে বিষ ঢেলে আমাদের দোষ দিচ্ছেন।

ঈশ্বরদী থানার উপ-পরিদর্শক ( তদন্ত কর্মকর্তা ) মনিরুল ইসলাম  বলেন, পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এমএস

Wordbridge School
Link copied!