• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তাপদাহের পর ভাঙ্গুড়ায় স্বস্তির বৃষ্টি


ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি এপ্রিল ১৫, ২০২৪, ০৯:০৩ পিএম
তাপদাহের পর ভাঙ্গুড়ায় স্বস্তির বৃষ্টি

ভাঙ্গুড়া: তীব্র তাপদাহ ও অসহ্য গরমে অতিষ্ঠ ছিল পাবনার ভাঙ্গুড়া উপজেলার জনজীবন। দীর্ঘ দুই সপ্তাহ অস্বস্তিকর পরিবেশের পর অবশেষে উপজেলার বিভিন্ন এলাকায় নেমে এসেছে বৃষ্টি। একই সঙ্গে শুরু হয় ঝড়ো হাওয়া। 

সোমবার (১৫ এপ্রিল) দুপুর পর থেকে উপজেলার আকাশে মেঘ জমতে থাকে। অবশেষে বিকেল সাড়ে ৫টার দিকে ঝড়ো হাওয়ার সঙ্গে নামে বৃষ্টি। দীর্ঘদিন পরে বৃষ্টি দেখতে পেয়ে জনজীবনে স্বস্তি এসেছে।

ভাঙ্গুড়া পৌর সদরের বাসিন্দা সেলিম রেজা বলেন, দীর্ঘদিন মানুষ বৃষ্টির ছোঁয়া পেতে চাতক পাখির মতো অপেক্ষায় ছিল। বৃষ্টির হওয়ায় স্বস্তি নেমে এসেছে জনজীবনে। 

ভাঙ্গুড়া উপজেলার অটোভ্যান চালক সোবাহান আলী বলেন, ‘সকাল থেকে প্রচন্ড গরম ছিল। এই গরমে ঠিকভাবে ভ্যান চালাতে পারছিলাম না। কিন্তু আধা ঘণ্টার বৃষ্টিতে স্বস্তি এসেছে। বৃষ্টির পানিতে নিজেকে ভিজেয়ে নিয়েছি। অনেক ভালো লেগেছে।’

ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক সোনালীনিউজকে জানান, বর্তমানে পাবনার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। প্রচণ্ড রোদের তাপে বাইরে হাঁটাচলাও ‍মুশকিল হয়ে দাঁড়িয়েছে, কোথাও একদণ্ড দাঁড়ানো যাচ্ছেনা। তীব্র তাপদাহে এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিবে।

এমএস

Wordbridge School
Link copied!