• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঈদের পর হিলিতে বাড়ল আলু ও পেঁয়াজের দাম


নিজস্ব প্রতিবেদক  এপ্রিল ১৮, ২০২৪, ০৩:৩৪ পিএম
ঈদের পর হিলিতে বাড়ল আলু ও পেঁয়াজের দাম

হিলি: পবিত্র ঈদুল ফিতরের পর দিনাজপুরের হিলিতে আবারও বেড়েছে পেঁয়াজ ও আলুর দাম। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত। ঈদের আগে যে আলু বিক্রি হয়েছিল ৩৫ টাকা কেজি দরে, সেই আলু এখন বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে। আর পেঁয়াজ বিক্রি হয়েছিল ৪০ টাকা কেজি দরে, সেই পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি দরে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল)  হিলি বাজারে গিয়ে এমন চিত্র দেখা যায়। 

হিলি বাজারের সবজি বিক্রেতা আইজুল ইসলাম বলেন, ঈদের পর আলু ও পেঁয়াজ দামটা কিছুটা বেড়েছে। ঈদের আগে আলু বিক্রি হয়েছিল ৩৫  থেকে ৪০ টাকা কেজি দরে, সেই আলু এখন বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে। আর পেঁয়াজ বিক্রি হয়েছিল ৪০ টাকা কেজি দরে সেই পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি দরে।

এদিকে বন্দরের পাইকাররা বলছেন, ঈদের পর থেকে প্রত্যেকদিন আলু ২০ থেকে ২৫ ট্রাক করে ভারত থেকে আসতেছে, অথচ আলুর দাম কমছে না। আমদানিকারকরা দাম ছাড়ছেন না।  তারা গতকালকে ৪০ টাকার কম আলু বন্দর থেকে বিক্রি করছেন না। শেষে কয়েক টন আলু ৩৯ টাকা কেজি দরে কেনা হয়েছে। 

কাষ্টমস সুত্রে, হিলি স্থলবন্দর দিয়ে ঈদের পর গত দুইদিনে সোমবার ও মঙ্গলবার আলু ভারত থেকে আমদানি হয়েছে ভারতীয়  ৫০ ট্রাকে ১২৮৪ মেট্রিকটন।

এমএস

Wordbridge School
Link copied!