• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

নাফ নদীতে ২ জেলেকে গুলি: বিজিবির প্রতিবাদ 


কক্সবাজার প্রতিনিধি এপ্রিল ২২, ২০২৪, ০৮:০৬ পিএম
নাফ নদীতে ২ জেলেকে গুলি: বিজিবির প্রতিবাদ 

কক্সবাজার: মিয়ানমারের নৌ বাহিনীর একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় নাফ নদীতে বাংলাদেশী জেলেদের ওপর গুলিবর্ষণের ঘটনায় বিজিবি প্রতিবাদ জানিয়েছে।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে এ প্রতিবাদ জানানো হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির কাছে প্রতিবাদ জানায় বিজিবি।

তিনি বলেন, বাংলাদেশী জেলেরা বঙ্গোপসাগরে মৎস্য আহরণ শেষে গেল রোববার সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিতে যাচ্ছিলেন। কিন্তু বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৩ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে বঙ্গোপসাগরের মোহনায় মিয়ানমারের একটি জাহাজ যাওয়ার সময় বাংলাদেশী জেলেদের ট্রলারকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে সোমবার দুপুরে প্রতিপক্ষ বিজিপির ১ নম্বর ব্যাটালিয়নের অধিনায়কের বরাবরে প্রতিবাদ করা হয়েছে।

উল্লেখ্য, গেল রোববার সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগর ও নাফ নদীর মোহনার নাইকংদিয়া এলাকায় এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। আহত জেলেরা হলেন - টেকনাফের শাহপরীর দ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক।

এমএস

Wordbridge School
Link copied!