• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

প্রবেশপত্রে অন্যের ছবি, শঙ্কায় পরীক্ষার্থীরা!


মাগুরা প্রতিনিধি মার্চ ৭, ২০১৭, ০৮:১৮ পিএম
প্রবেশপত্রে অন্যের ছবি, শঙ্কায় পরীক্ষার্থীরা!

নিজের প্রবেশপত্রে অন্যের ছবি লাগানোর প্রবেশপত্র হাতে এক শিক্ষার্থী

মাগুরা: আগামী ২ এপ্রিল অনুষ্টিত হতে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রবেশ পত্রে নিজের ছবির বদলে অন্যের ছবি এবং পরীক্ষার্থীদের নির্বাচিত বিষয়ের পরিবর্তে অন্য বিষয় লাগিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় পরীক্ষা নিয়ে শঙ্কায় পড়েছে পরীক্ষার্থী ও অভিভাবকরা।

ঘটনাটি ঘটেছে মাগুরা সরকারি হেসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে। মঙ্গলবার (৭ মার্চ) পরীক্ষার্থীরা কলেজে গিয়ে প্রবেশপত্র পাওয়ার পর পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়।

কলেজের একাধিক পরীক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, কলেজ কর্তৃপক্ষের সংবাদ পেয়ে আমরা পরীক্ষার প্রবেশ পত্র নিতে এসে দেখি, প্রবেশপত্রে আমাদের ছবির বদলে অন্যের ছবি এবং নির্বাচিত বিষয়ের পরিবর্তে অন্য বিষয় সংযুক্ত করা হয়েছে। অথচ আমরা যথাযথ নিয়ম মেনে নিজেদের ছবি ও নির্বাচিত বিষয় উল্লেখ করে ফরম পূরণ করেছি। ফলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের মাঝে এক ধরণের উৎকন্ঠা সৃষ্টি হয়েছে।

বিষয়টি স্বীকার করে উচ্চ মাধ্যকি শাখার অফিস সহকারি আব্দুল কুদ্দুস জানান, ২০১৫-১৬ শিক্ষা বর্ষের শিক্ষার্থী যারা আগামী সালের ২ এপ্রিল উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেবে তাদের প্রবেশপত্রে কিছু অসঙ্গতি দেখা গেছে। কিভাবে হয়েছে এ বিষয়ে তিনি অবগত নন। কারণ তিনি মাত্র তিন মাস পূর্বে এই কলেজে যোগদান করেছেন।

তবে তিনি মনে করেন, অনেক সময় বোর্ডের সার্ভারের সমস্যার কারণে এ রকম ভুল হতে পারে।

দর্শন বিভাগের প্রভাষক খান শফি উল্লাহ জানান, এ বিষয়ে পরীক্ষার্থীদের চিন্তিত হওয়ার কিছু নেই। আমরা ইতিমধ্যে যশোর শিক্ষা বোর্ডের সঙ্গে কথা বলেছি,তারা এটি অচিরেই সংশোধন করে পাঠাবে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো.শাহাজ উদ্দিন জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা যশোর শিক্ষা বোর্ডের সঙ্গে কথা বলে দ্রুত এ বিষয়ের সমাধানের চেষ্টা করছি। তবে ছবি ও বিষয় পরিবর্তণ কিভাবে হলো তা খতিয়ে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!