• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শিশু গৃহপরিচারিকাকে নির্মম নির্যাতনকারী গৃহকর্ত্রী গ্রেপ্তার


ফেনী প্রতিনিধি জুলাই ১১, ২০১৭, ০৫:১৯ পিএম
শিশু গৃহপরিচারিকাকে নির্মম নির্যাতনকারী গৃহকর্ত্রী গ্রেপ্তার

ফেনী: শিশু গৃহপরিচারিকা আমেনা আক্তারকে নির্মম নির্যাতনকারী আফরোজা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১১ জুলাই) ভোরে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ধলিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এদিকে মেয়েটির যাবতীয় চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

পুলিশ জানায়, সোমবার সকাল থেকে পুলিশের একাধিক টিম আফরোজা বেগমকে গ্রেপ্তার করতে ফেনীর জেলার বিভিন্ন স্থানে ও ঢাকায় তার মেয়ে লাভলীর বাসায় অভিযান চালায়। ঢাকায় আফরোজার মেয়ে লাভলীর তথ্য অনুযায়ী পুলিশ  ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নে অভিযান চালায়। মঙ্গলবার ভোরে আফরোজা বেগম ধলিয়া বাজার হয়ে অন্যত্র পালিয়ে যচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এর আগে রোববার রাতে শিশু আমেনার ফুফু ফুল জাহান বেগম টুনি বাদি হয়ে ফেনী মডেল থানায় আফরোজাকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

১০ বছরের দগ্ধ শিশু আমেনা রোববার দুপুর থেকে ফেনী জেলা সদর হাসপতালে চিকিৎসাধীন রয়েছে। গৃহকর্ত্রীর নিষ্ঠুর নির্যাতনে ঝলসে গেছে শিশুটির পিঠ থেকে নিম্নাঙ্গ। আগুনে শরীরের চামড়া পুড়ে যাওয়ার পাশাপাশি ক্ষত স্থানে পচন ধরেছে।

ফেনীর পুলিশ সুপার এসএম জাহাঙ্গির আলম সরকার জানান, গত বছরের মাঝমাঝিতে শিশু আমেনা আক্তারের ফুফু ফুল জাহান বেগম টুনি তার ভাতিজি আমেনাকে কাজ করার জন্য ফেনী শহরের একাডেমির এলাকার নুরিয়া মসজিদের পেছনে আফরোজা ম্যানসনে দিয়েছিলো। এর কিছুদিন পর গৃহকর্ত্রী আফরোজা শিশু আমেনাকে ঢাকায় তার মেয়ে লাভলীর বাসায় পাঠিয়ে দেয়। ওই বাসার গৃহকর্ত্রী লাভলী নির্মম নির্যাতন চালায় শিশু আমেনার উপর। অমানুষিক কাজ ও শারীরিক নির্যাতনের এক পর্যায়ে শিশুটির শরীরের পেছনের অংশে চুলার আগুন দিয়ে ঝলসে দেওয়া হয়। পরবর্তীতে অসুস্থ আমেনাকে গৃহকর্ত্রী লাভলী তার মা আফরোজার ফেনীর বাসায় পাঠিয়ে দেয়। কিছুদিন ওই বাসায় থাকার পর আফরোজা শিশু আমেনাকে রাতের অন্ধকারে ঘর থেকে বের করে দেয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!