• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বরিশাল বিভাগের ৪৯ করদাতাকে সম্মাননা


বরিশাল ব্যুরো নভেম্বর ১২, ২০১৮, ০৮:৩০ পিএম
বরিশাল বিভাগের ৪৯ করদাতাকে সম্মাননা

ছবি: সোনালীনিউজ

বরিশাল : বরিশালে সোমবার (১২ নভেম্বর) ৪৯ জন সর্বোচ্চ এবং দীর্ঘমেয়াদী করদাতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। বরিশাল কর অঞ্চল এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। নগরীর অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে কর প্রদান করে রাজস্ব আয় বৃদ্ধির আহবান জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অডিট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভিস্টেকেশন) আরিফা শাহানা। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত করদাতাদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

বিভাগীয় কমিশনার তার বক্তব্যে বলেন, করদাতার সংখ্যা বৃদ্ধি করার জন্য কর প্রদান প্রক্রিয়া সহজ ও সর্বজনীন করা এবং প্রত্যক্ষ কর প্রদানে নাগরিক মনে যে ভীতি রয়েছে সেগুলো দুর করতে রাজস্ব বোর্ডকে উদ্যোগী হতে হবে। এ ছাড়া করদাতাদের নাগরিক সুযোগ-সুবিধা পেতে বিশেষ কার্ড প্রদানের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার আহবান জানান তিনি। সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য আরিফা শাহানা তার বক্তব্যে বলেন, আগামীতে করদাতাদের ট্যাক্সকার্ড প্রদানের পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (পিপিএম) মাহফুজুর রহমান, বরিশাল কর অঞ্চলের প্রধান কর কমিশনার মকবুল হোসেন পাইক, অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন, অতিরিক্ত যুগ্ম কর কমিশনার নাঈমুর রসুল, যুগ্ম কর কমিশনার মো. লুৎফর রহমান ও বরিশাল ক্লাব লিঃ-এর সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!