• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক


কুড়িগ্রাম প্রতিনিধি মার্চ ২১, ২০১৯, ০৯:৫০ পিএম
নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

কুড়িগ্রাম : পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশের যেখানে নদী ভাঙ্গন সেখানেই আমরা প্রকল্প গ্রহন করি। নদী ভাঙন ঠেকাতে এবং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে সরকার নদীখনন ও তীররক্ষা কর্মকান্ডে মেগা প্রকল্প হাতে নিয়েছে। এ মেগা প্রকল্পে কুড়িগ্রামও রয়েছে।

এ প্রকল্পের আওয়তায় ব্রহ্মপূত্র নদের বিভিন্ন ভাঙ্গন প্রবন এলাকা টেকনিক্যাল কমিটির সার্ভে রিপোর্টের মাধ্যমে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে।

তিনি আরও বলেন নদী শাসন এবং বাধ রক্ষা করা অন্য কোন মন্ত্রনালয়ের মত কাজ না, এ মন্ত্রনালয়ে টেকনিক্যাল কমিটি আছে সেটা দেখে এবং সার্ভে করে। তাদের সুপারিশ অনুযায়ী নদী ভাঙ্গন রোধে স্থায়ী ও অস্থায়ী পদক্ষেপ নেয়া হয়।

মন্ত্রী বুধবার কুড়িগ্রামের রৌমারী উপজেলার বলদমারা, রাজিবপুর উপজেলার মোহনগঞ্জ এবং উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নে ব্রহ্মপূত্র নদ বেষ্টিত ভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রধান নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমুখ।

পরে উলিপুর উপজেলার সাহেবের আলগা নদীঘাট এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!