• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নারী ভাইস চেয়ারম্যানের মামলায় উপজেলা চেয়ারম্যান কারাগারে


লালমনিরহাট প্রতিনিধি: মার্চ ১৯, ২০২৩, ০৩:৩৫ পিএম
নারী ভাইস চেয়ারম্যানের মামলায় উপজেলা চেয়ারম্যান কারাগারে

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। 

রোববার (১৯ মার্চ) দুপুরে লালমনিরহাটের একটি আদালতে ওই উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন নাহারের করা একটি মামলায় হাজিরা দিতে গেলে আদালত চেয়ারম্যানসহ ১২ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নিদের্শ দেন। 

এর আগে গত বছরের ৭ নভেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদের ভিতরে টিআর, কাবিখা, কাবিটা’র ভাগাভাগি নিয়ে পাল্টা-পাল্টি হামলা ও অফিস ভাংচুরের অভিযোগে এ মামলা দায়ের করা হয়। 

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর হাতীবান্ধা পরিষদের ভিতরে প্রকল্প ভাগাভাগি নিয়ে সৃষ্ট ঘটনায় প্রথমে থানায় ও পরে আদালতের আশ্রয় নেন উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন ও নারী ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার। ওই ঘটনায় ১৭ নভেম্বর আদালতের নিদের্শে নারী ভাইস চেয়ারম্যানের অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করেন হাতীবান্ধা থানা পুলিশ। সেই মামলার প্রধান আসামী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন। পরে উচ্চ আদালতে ৬ সপ্তাহের আগাম জামিনও নেন মশিউর রহমান মামুনসহ বাকী আসামীরা। কিন্তু ৬ সপ্তাহ পার হলেও আদালতের শরণাপন্ন হতে বিলম্ব করেন মশিউর রহমান মামুন। 
ইতোমধ্যে আদালত তাদের নামে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। রোববার সেই মামলায় ফের জামিন নিতে গেলে লালমনিরহাটের একটি আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। 

লালমনিরহাট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুনসহ ১২জনের জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!