• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০

বিএনপি নেতা চাঁদ ৫ দিনের রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক  মে ২৫, ২০২৩, ০৪:৪০ পিএম
বিএনপি নেতা চাঁদ ৫ দিনের রিমান্ডে

ঢাকা: প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় গ্রেফতার হওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪-এর বিচারক মাহবুব আলম তার রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সকালে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের বিষয়টি সময় সংবাদকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়।  

গত ১৯ মে (শুক্রবার) রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর গত রোববার (২১ মে) রাতে এ ঘটনায় রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। এতে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।

পরে গত সোমবার (২২ মে) সন্ধ্যায় সন্ত্রাস দমন আইনে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরমান হোসেন বাদী হয়ে আরও একটি মামলা করেন, যাতে আবু সাঈদ চাঁদসহ ১২ জনকে আসামি করা হয়। এ মামলায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার (২৩ মে) নাটোরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়। সবশেষ বুধবার (২৪ মে) চাঁদসহ দলের পাঁচ নেতার বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মানহানির মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু।

উল্লেখ্য, এর আগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। এ অভিযোগে গত বছরের ২৬ জুলাই তার বিরুদ্ধে মানহানির মামলা হয়।

সোনালীনিউজ/এম

Wordbridge School