• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

ওয়াহিদ-আঞ্জুর বিয়ে অবৈধ, সম্পত্তি পেলেন দুই মেয়ে


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০২৩, ০৩:৫৩ পিএম
ওয়াহিদ-আঞ্জুর বিয়ে অবৈধ, সম্পত্তি পেলেন দুই মেয়ে

ঢাকা: প্রায় তিন বছর আইনি লড়াইয়ের পর বাবার সম্পত্তিতে উত্তরাধিকার পেলেন সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের দুই ভাতিজি মুশফিকা মোস্তফা ও মোবাশশারা মোস্তফা। 

বুধবার (৭ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। 

হাইকোর্টের রায় অনুযায়ী, মুসলিম উত্তরাধিকার আইনে বাবা জগলুল ওয়াহিদের সম্পত্তি পাবেন তার দুই কন্যা।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মনজিল মোরশেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, হাইকোর্টের রায়ে প্রয়াত মোস্তফা জগলুল ওয়াহিদের সঙ্গে ভারতীয় নাগরিক আঞ্জু কাপুরের দ্বিতীয় বিয়ে অবৈধ ঘোষণা করা হয়েছে। এ রায়ের ফলে স্ত্রী হিসেবে আঞ্জু কাপুরকে দেওয়া জগলুল ওয়াহিদের বাড়ির উইলের আইনগত ভিত্তি রইলো না।

২০২০ সালের অক্টোবরে জগলুল ওয়াহিদের মৃত্যু হলে তার গুলশানের প্রায় ১০ কাঠা জমির ওপর থাকা বাসাটি দখলে নেন নিজেকে দ্বিতীয় পক্ষের স্ত্রী দাবি করা ভারতীয় নাগরিক আঞ্জু কাপুর। পরে দুই মেয়ে মুশফিকা ও মোবাশশারা রাস্তায় অবস্থান নিলে এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

পরবর্তীকালে এ বিষয়ে স্বপ্রণোদিত হয়ে দুই মেয়েকে বাসায় প্রবেশ ও নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। দীর্ঘ শুনানির পর বুধবার রায় ঘোষণা করা হয়।

রায়ে বলা হয়, বিশেষ বিবাহ আইনে জগলুল ওয়াহিদের সঙ্গে আঞ্জু কাপুরের বিয়ে বৈধ নয়। তাই তার করা উইলের বৈধতা নেই। মুসলিম আইন অনুযায়ী তার সম্পত্তি বণ্টন হবে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!