• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
হাইকোর্ট

সেলিম প্রধানের বিদেশে যেতে বাধা নেই


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০২৪, ০১:৩২ পিএম
সেলিম প্রধানের বিদেশে যেতে বাধা নেই

ঢাকা: হাই কোর্টের আদেশে বিদেশ যাওয়ায় বাধা কাটল দুর্নীতিতে দণ্ডিত অনলাইন জুয়ার কারবারি সেলিম প্রধানের। সেলিম প্রধানের করা একটি রিট আবেদনের শুনানি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমনের বেঞ্চ বৃহস্পতিবার তার পক্ষে আদেশ দেয়।

আবেদনের পক্ষে শুনানি করেন এম সারওয়ার হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার এবং দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

সেলিম প্রধান গত ১৭ ডিসেম্বর বিদেশ যাওয়ার সময় ইমিগ্রেশন ক্লিয়ারেন্স পেলেও আটকে দেয় পুলিশ। তার বিরুদ্ধে একটি মামলায় তদন্ত চলছে বলে বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

আদেশের পর অ্যাডভোকেট খুরশীদ আলম খান আদালতের কাছে জানতে চান সেলিম প্রধানের বিদেশ যাওয়ার অনুমতি সীমিত কিনা। তখন জ্যেষ্ঠ বিচারক বলেন, “না, আনলিমিটেড।”

পরে অ্যাডভোকেট এম সারওয়ার হোসেনও বলেন, “প্রশাসনের কেউ যদি বাধা দেন, তা হলে তিন দিনের মধ্যে আদালতের অর্ডার দেখাতে হয়। কিন্তু তারা তা না করে হয়রানির জন্য এমনটা করছেন। পুলিশ বাধা দিয়েছে, তাদের এ আইন জানার কথা।”

এই আদেশের ফলে সেলিম প্রধানের বিদেশ যেতে কোনো বাধা থাকল না বলে জানান এই আইনজীবী।

তিনি বলেন, বিদেশ যাওয়ার সময় কাউকে যদি বাধা দেয়, তাহলে তিন দিনের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে আদালতের একটি আদেশ নিতে হয়। কিন্তু সেলিম প্রধানকে আটকে দেওয়ার পর গত ১৭ ডিসেম্বর পর্যন্ত কোনো আদেশ প্রশাসন আদালত থেকে পায়নি।

বিষয়টি চ্যালেঞ্জ করে গত ১০ মার্চ একটি রিট আবেদন করেন সেলিম প্রধান। মঙ্গল ও বুধবার শুনানি শেষে বৃহস্পতিবার তার পক্ষেই আদেশ হল।

এআর
 

Wordbridge School
Link copied!