• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইনজীবী যুথীর জামিন আবেদন শুনতে হাইকোর্টের অপারগতা প্রকাশ


নিজস্ব প্রতিবেদক  মার্চ ১৮, ২০২৪, ০৪:৫৮ পিএম
আইনজীবী যুথীর জামিন আবেদন শুনতে হাইকোর্টের অপারগতা প্রকাশ

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন মারামারি ও ভাঙচুরের ঘটনার পর হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় নির্বাচনের সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীর আগাম জামিন আবেদনের ওপর শুনানি নিতে অপারগতা প্রকাশ করেছেন একটি হাইকোর্ট বেঞ্চ। আইনজীবী যুথী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্‌ পরশের স্ত্রী।

সোমবার (১৮ মার্চ) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ অপারগতা প্রকাশ করেন।

এর আগে গত ১৪ মার্চ হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন নাহিদ সুলতানা যুথী। একই মামলার আসামি অ্যাডভোকেট শাকিলা রৌশন, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) জামিন আবেদন করেছেন।

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারি, ভাঙচুরের ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মামলা করা হয়। সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান চৌধুরী সাইফ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অ্যাডভোকেট যুথীকে এক নম্বর আসামি করা হয়েছে। এ ছাড়া বিএনপির প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জনকে আসামি করা হয়।

পরে এই মামলায় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ৬ আইনজীবীকে গ্রেপ্তার করা হয়। রিমান্ড শেষে বর্তমানে কারাগারে আছেন কাজল। 

এমএস

Wordbridge School
Link copied!