• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

রাফসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


নিজস্ব প্রতিবেদক:  জুন ১৩, ২০২৪, ০৫:৫০ পিএম
রাফসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা: ‘রাফসান দ্য ছোট ভাই’ খ্যাত জনপ্রিয় ইউটিউবার ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকালে এ আদেশ দেন বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর। অনুমোদনহীন এনার্জি ড্রিংকস ‘ব্লু’ বাজারজাত করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এর আগে ব্লু ড্রিংকস পানীয়টি অনুমোদনহীন হওয়ায় বিশুদ্ধ খাদ্য আদালতে আবেদন করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন। আবেদনে তিনি বলেন, ব্লু-এর কোনো অনুমোদন নেই। এমনকি ওষুধ প্রশাসনও জানে না এসব ওষুধ না পানীয়।

এর আগে ইফতেখার রাফসানের ব্লু ড্রিংকসের অননুমোদিত একটি কারখানায় গত ২৪ এপ্রিল অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা বিসিক এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানটিকে নিবন্ধন ব্যতীত ইলেক্ট্রোলাইট ড্রিংক পণ্য প্রস্তুত, মোড়কজাত ও বাজারজাত করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত বছরের ৭ ডিসেম্বর ব্লু নামে ইলেক্ট্রোলাইট ড্রিংক ব্লু বাজারজাত করার ঘোষণা দেন আলোচিত এই ইউটিউবার রাফসান। তখন লিচু ও তরমুজের ফ্লেভার নিয়ে দুই ক্যাটাগরিতে দেশের বিভিন্ন পয়েন্টে বাজারজাত শুরু করেন তিনি।

আইএ

Wordbridge School
Link copied!