• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সাত দিন সময় পাবেন হান্নানসহ তিনজন


গাজীপুর প্রতিনিধি মার্চ ২৩, ২০১৭, ০১:০৬ পিএম
সাত দিন সময় পাবেন হান্নানসহ তিনজন

গাজীপুর: আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানিয়েছেন, নিয়মানুযায়ী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার জন্য সাত দিনের সময় পাবেন সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিন আসামি হান্নানসহ আরও দুই জন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৪৯তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী মৌলিক প্রশিক্ষণ কোর্সের নব নিয়োগপ্রাপ্তদের শপথগ্রহণ এবং সমাপণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন স্বরাষ্ট্র সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী।

বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় কাশিমপুর হাই সিকিউরিটি সেলে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে মৃত্যুপরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান, এর আগেও কারাগারে মৃত্যুপরোয়ানা এসেছিল। পরে ফাঁসির রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন ওই দুই জঙ্গিনেতা। কিন্তু রিভিউ খারিজ হয়ে যাওয়ায় বুধবার সন্ধ্যায় ফের মৃত্যুপরোয়ানা কারাগারে পাঠানো হয়। পরে তাদের দু’জনকে তা পড়ে শোনানো হয়।

তিনি আরো বলেন, সকাল ১০টার পর মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে রিভিউ খারিজের রায় পড়ে শুনানো হয়। এসময় তাদের কাছে জানতে চাওয়া হয় তারা প্রাণভিক্ষা চাইবেন কিনা। জবাবে তারা প্রাণভিক্ষা চাইবেন বলে জানান। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন লেখার জন্য দুপুরে তাদের সাদা কাগজ ও কলম দেয়া হয় ।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ওই দু’জন জঙ্গি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে কনডেম সেলে বন্দি রয়েছেন। অন্যজন দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!