• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

র‍্যাবের সাড়াশি অভিযানে ৪৩ ছিনতাইকারী গ্রেপ্তার 


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৩, ২০২৩, ১২:১১ পিএম
র‍্যাবের সাড়াশি অভিযানে ৪৩ ছিনতাইকারী গ্রেপ্তার 

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগসহ বিভিন্ন এলাকায় অভিযান অভিযান চালিয়ে ৪৩ কিশোর গ্যাং গ্রুপের সদস্য ও ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গতকাল বুধবার রাতভর পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছুরি, চাকু, খুরসহ দেশিয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-২ এর সহকারী মিডিয়া কর্মকর্তা (এএসপি) শিহাব করিম। তিনি জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও চাঁদাবাজীর প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এমন অভিযোগে থানায় একাধিক জিডি ও মামলা দায়ের হয়েছে। এছাড়া সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে এতে এলাকার সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এছাড়াও একাকি পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে দ্রুত পালিয়ে যাওয়ার ঘটনা ঘটছে।

আর এমন তিক্ত অভিজ্ঞতার শিকার হচ্ছেন নারী, পুরুষ এমনকি স্কুলগামী শিক্ষার্থীও। এরই পরিপেক্ষিতে র‍্যাব-২ এই চক্রের উপর গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ জানতে পারে সংঘবদ্ধ কিশোর গ্যাং বিভিন্ন অংশে ভাগ হয়ে রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ প্রস্তুতি গ্রহন করেছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একাধিক দল রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁ এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতি কালে ৪৩ জন বিভিন্ন গ্রুপের সংঘবদ্ধ কিশোর গ্যাং দলের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে বরাফ দিয়ে শিহাব করিম জানান, তারা সংঘবদ্ধ কিশোর গ্যাং চক্রের সদস্য। রাজধানীর বিভিন্ন নিরিবিলি এলাকায় পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে আসছে।ছিনতাই ও ডাকাতি ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি ও স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে জমি দখলেও জড়িত।

এ ছাড়া তারা নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!