• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ডিবি সেজে প্রবাসীদের মালামাল ছিনিয়ে নেয়া চক্র গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক, ঢাকা মে ২৩, ২০২৩, ০৯:১১ পিএম
ডিবি সেজে প্রবাসীদের মালামাল ছিনিয়ে নেয়া চক্র গ্রেপ্তার

ফাইল ছবি

ঢাকা: বিশ্বে বিভিন্ন দেশ থেকে ফেরা প্রবাসীদের টার্গেট করে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে দীর্ঘদিন ধরে ডাকাতিতে জড়িত চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা পুলিশ। 

গত ৫ মার্চ রাত দেড়টার দিকে ঢাকা-মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কেন্দ্রীয় কারাগারের সামনে হতে সৌদি প্রবাসী সুমন মিয়া তার বোন, ভাগিনাদের নিয়ে ফরিদপুর যাওয়ার পথে ডাকাতরা তাদের গাড়ি থামিয়ে ডিবি পরিচয় দিয়ে পথরোধ করে। পরে তল্লাশীর নামে বিদেশ থেকে আনা মালামাল ছিনিয়ে নিয়ে যায়। একই কায়দায় ২০২২ সালের ২ নভেম্বর রাত ৪ টার দিকে ফরিদপুরের দেলোয়ার মাতব্বর তার  মালেয়শিয়া প্রবাসী ছেলেকে নিয়ে বাড়ি ফেরার পথে একইভাবে ডিবি পরিচয়ে  গাড়ি থামিয়ে ডাকাতি করে। দুটি ঘটনায়ই দক্ষিণ কেরানীগঞ্জ থানায় বাদী হয়ে মামলা করেছে ভুক্তভোগী প্রবাসীরা। এরই ধারাবাহিকতায় চক্রটিকে ধরতে মাঠে নামে ঢাকা জেলা পুলিশ। 

মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় ডাকাত দলের চার সদস্য গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্বিরা হাবিব খান।

তিনি জানান, দুটি মামলার তদন্তে নেমে তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর রামপুরা বউবাজার, বরিশালের কোতোয়ালিসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক নারীসহ চার ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়। 

এ সময় তাদের কাছ থেকে ডাকাতি করে নেওয়া স্বর্ণালংকার ও মালেশিয়ান মূদ্রা উদ্ধার করা হয়। 

চক্রের মূলহোতাসহ গ্রেপ্তারকৃতরা হলো- ডাকাত সর্দার সুমন মিয়াকে (২৫) ময়মনসিংহ নান্দাইল, মোস্তফাকে (৩২) ত্রিশাল, মো. আলামিনকে (২৫) রামপুরা বউ বাজার ও শারমিন আক্তারকে (৩৩) বরিশালের কোতোয়ালি থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, চক্রটি ময়মনসিংহ, বরিশাল, বাগেরহাটসহ দেশের বিভিন্ন এলাকা থেকে  ঢাকা আসে। এরপর বিমানবন্দরে বসে বিদেশ ফেরত যাত্রীদের বহনকারী গাড়ি টার্গেট করে। সেই গাড়ির পিছু নিয়ে ঢাকা-মাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্জন এলাকায় ডিবি পরিচয়ে অবৈধ মালামাল রয়েছে এমন তথ্যের কথা বলে ডাকাতি করে। ডাকাতি শেষে নিজ নিজ জেলায় গিয়ে আত্মগোপন করে। মোবাইলসহ সব যোগাযোগ বন্ধ করে দেয়।

মোবাশ্বিরা হাবিব আরও জানান, গ্রেপ্তার ডাকাত দলের সদস্যরা ডাকাতিতে জড়িত থাকার কথা স্বীকার করে পুলিশকে জানিয়েছে।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!