• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

আশুলিয়া থেকে জেএমবি সদস্য গ্রেপ্তার 


নিজস্ব প্রতিবেদক মে ২৭, ২০২৩, ০২:২৯ পিএম
আশুলিয়া থেকে জেএমবি সদস্য গ্রেপ্তার 

ঢাকা: সাভারের আশুলিয়া থানার জিরাবো এলাকার ম্যাগপাই বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)”র এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিউ)।

গ্রেপ্তারকৃতের নাম- আনারুল ইসলাম (৩০)। সে নীলফামারী সদর উপজেলার সুটিপাড়া ফুলতলা এলাকার বাসিন্দা পিতা-মফিজ উদ্দিনের ছেলে।

গতকাল শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন এটিউ'র পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, জঙ্গী সংগঠন “জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) সদস্য আনারুল ইসলাম আশুলিয়া থানা এলাকায় নাম পরিচয় গোপন করে ওয়েলডিং মিস্ত্রি হিসেবে কাজ করে আসছিল। পাশাপাশি সাংগঠনিক কাজ করত। ২০১৫ সাল হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন " জেএমবি" এর সদস্য।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এসপি আসলাম জানান, আনারুল প্রথমে হানাফী মাযহাবের তরীকায় নামাজ পড়তো পরবর্তীতে মাযহাব পরিবর্তন করে আহলে হাদীসের তরিকায় নামাজ পড়া শুরু করে। তখন নীলফামারী ইপিজেড এলাকায় চাকরি করার সময় জেএমবি সদস্য আহিদুলের সঙ্গে তার পরিচয় হয়।

পরবর্তীতে তার মাধ্যমে সে জেএমবিতে দীক্ষিত হয়। ২০২১ ও ২০২২ সালে নীলফামারী সদর থানার ইপিজেড এলাকাসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাস বিরোধী অভিযানের সময়ে সহযোগী আহিদুল, নুর আমীন, ওয়াহিদ, আপেলসহ বেশ কয়েকজন জেএমবি সদস্য গ্রেপ্তার হয়। 

এই সময় আনারুলের নাম প্রকাশ হলে কৌশলে পালিয়ে ঢাকায় চলে আসে। তারপর থেকে সে আশুলিয়ার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
 
সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!