• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

টেকনাফে বিজিবি‍‍র অভিযানে তিন লাখ ইয়াবা উদ্ধার


নিজস্ব প্রতিবেদক মে ২৯, ২০২৩, ১২:০১ পিএম
টেকনাফে বিজিবি‍‍র অভিযানে তিন লাখ ইয়াবা উদ্ধার

ঢাকা: টেকনাফের নাফ নদীর পাশ থেকে তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) বিজিবি। সোমবার (২৯ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবির পক্ষ থেকে ইয়াবা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, ২৮ মে রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ আশিকানি লবনের মাঠ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে বলে গোপন তথ্য পাওয়া যায়।

এ তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর থেকে অধিনায়কের নেতৃত্বে একটি বিশেষ টহলদল এবং সাবরাং বিওপি হতে অপর একটি চোরাচালান প্রতিরোধী টহলদল লবণ মাঠের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

এতে বলা হয়, আনুমানিক রাত ৯টা ২৫ মিনিটের দিকে টহলদল ৪-৫ জন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বস্তা হাতে নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের ভিতরে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা বস্তাগুলো ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরবর্তীতে টহলদল ঐ স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া ৩টি বস্তা উদ্ধার করে। তার ভেতর হতে ৩,০০,০০০ (তিন লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করে।

পরবর্তীতে টহলদল ঐ এলাকায় রাত সাড়ে ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করে। তবে কোনো চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। মাদক পাচারকারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!