• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

অস্ত্র-টাকাসহ মধুপুর যাচ্ছিল শারক্বীয়ার তিন জঙ্গি 


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০২৩, ০২:৫১ পিএম
অস্ত্র-টাকাসহ মধুপুর যাচ্ছিল শারক্বীয়ার তিন জঙ্গি 

ঢাকা: নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র তিন সদস্য তাদের সাংগাঠনিক কার্যক্রম পরিচালনার জন্য গাজীপুর থেকে টাঙ্গাইলের মধুপুর বনাঞ্চলের যাচ্ছিলেন। 

সোমবার রাতে সিএনজি যোগে যাবার পথে রাজেন্দ্রপুরে র্যাবের চেকপোস্টে তল্লাশির সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় একটি বিদেশি পিস্তল ও নগদ ১২ লক্ষ ৪০ হাজার টাকাসহ বিভিন্ন উগ্রবাদী লিফলেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। 

তিনি বলেন, নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া’র সূরা সদস্য ও অর্থ শাখার প্রধান মোশারফ হোসেন রাকিবসহ তিন সদস্যকে বিদেশি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অর্থসহ গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা গাজীপুর হয়ে টাঙ্গাইলের মধুপুরের দিকে যাচ্ছিলেন। 

র‌্যাব-১ ও র্যাব- ৭ এর আভিযানিক দল গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় চেকপোস্ট স্থাপন করে একটি সিএনজি থেকে সংগঠনের শুরা সদস্য ও অর্থ শাখার প্রধান মোশারফ হোসেন রাকিব, জাকারিয়া হোসাইন এবং আহাদুল ইসলাম মজুমদার সিফাত ওরফে মামিদ। অভিযান চলাকালীন সময় কিছু সদস্য পালিয়ে যায়। 

কমান্ডার মঈন বলেন, পাহাড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানের কারণে তারা চলে এসেছেন। এসব সশস্ত্র প্রশিক্ষণ নেওয়া সদস্যরা বিভিন্ন অপরাধের জন্য সংগঠিত হচ্ছিলেন। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!