• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

এমপি আনারকে কীভাবে টুকরো করা হয়, অভিনয় করে দেখালো খুনি জিহাদ


নিউজ ডেস্ক মে ২৯, ২০২৪, ০৪:৫৯ পিএম
এমপি আনারকে কীভাবে টুকরো করা হয়, অভিনয় করে দেখালো খুনি জিহাদ

ঢাকা: ঝিনাইদহের-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে হত্যা করার পর মাংসের টুকরোগুলো ওজন মাপার মেশিন দিয়ে মাপা হয়। রিমান্ডে থাকা কসাই জিহাদ পুলিশকে এ তথ্য জানান। এ তথ্য শুনে তদন্তকারী কর্মকর্তারা হতভম্ব হয়ে পড়েন। মাংসগুলো ৫০ থেকে ১০০ গ্রাম করে কুচি কুচি করা হয় বলে জানিয়েছে জিহাদ। 

পুলিশ সদস্যরা জানিয়েছেন, সোমবার জিহাদকে নিয়ে ঘটনাস্থলে গেলে কীভাবে আজীমকে হত্যা ও মাংসগুলো খণ্ডিত করা হয়েছে তা তিনি অভিনয় করে দেখিয়েছেন। আজীমের দেহ থেকে প্রথমে মুন্ডু, পরে শরীরের প্রতিটি অংশ থেকে মাংস ও হাড় আলাদা করা হয়। সেগুলোকে ছোট ছোট টুকরো বা কার্যত ‘কিমা’ বানানোর বিস্তারিত বিবরণ পাক্কা ৪০ মিনিট ধরে তদন্তকারীদের জানান জিহাদ।

পুরো বিষয়টি ভিডিও রেকর্ডিং করেন পুলিশ কর্মকর্তারা। নিউ টাউনের ফ্ল্যাট থেকে ভিডিও কলে ধরা হয় বাংলাদেশ পুলিশের হেফাজতে থাকা আমানুল্লা, শিলাস্তি রহমান ও ফয়সাল সাজিকে। জিহাদের দেওয়া তথ্যগুলোর সঙ্গে আমানুল্লার বক্তব্য মিলিয়ে দেখা হয়।

সংশ্লিষ্টরা জানান, আজিম হত্যাকাণ্ডে মামলার বাংলাদেশের তদন্তকারী কর্মকর্তারা মঙ্গলবার সকালে কলকাতার সিআইডির কর্মকর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক করেছেন। সিআইডির কর্মকর্তারা ডিবির কর্মকর্তাদের জানিয়েছেন, কসাই জিহাদ হাওলাদার তাদের জানিয়েছে-আজিমের মাংসগুলো টুকরো টুকরো করার পর ওজন মাপার মেশিন দিয়ে মাপা হয়। 

তারা সিআইডিকে বলেছেন, বাথরুমে মাংস কাটার পর কিছু টুকরো কমোডের ভেতর দিয়ে ফ্ল্যাশ করেছেন। আর এ কারণে নিউ টাউনের ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংকে তল্লাশি চালাতে হবে। পুলিশের এ প্রস্তাবে সিআইডির কর্মকর্তারাও সায় দেন। 

এদিকে মঙ্গলবার বিকেলে নিউ টাউনের সঞ্জিভা গার্ডেনের ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মাংসের দলা উদ্ধার করেছে বাংলাদেশের ডিবি পুলিশ ও কলকাতার সিআইডি। তবে দলাটি আজিমের লাশের খণ্ডিত অংশ কি না, তা ফরেনসিক প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে। 

আইএ

Wordbridge School
Link copied!