• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
Sonalinews.com

এসএএমএল ইনকাম ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৭:০০ পিএম এসএএমএল ইনকাম ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

ফাইল ছবি

ঢাকা: বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ড এসইএমএল ইনকাম ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিএসইসির ৭৪২তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

জানা গেছে, ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তা অংশ ১ কোটি টাকা এবং সকল বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৯ কোটি টাকা। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে শাহজালাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক।

এছাড়াও কমিশন সভায় ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের কর্পোরেট গর্ভন্যান্স যথাযথভাবে পরিপালন এবং ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেনকৃত কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে কোম্পানিটিতে ২ জন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

জানা গেছে, ইউনিয়ন ক্যাপিটালের সাথে কমিশনের আলোচনা হয়ে। আলোচনায় ইউনিয়ন ক্যাপিটাল তাদের পরিকল্পনা ও সার্বিক বিষয় পর্যালোচনা করে কোম্পানিটির শেয়ারের ক্যাটাগরি নতুন অর্ডার অনুযায়ী ‘জেড’ক্যাটাগরি হতে উন্নীতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়। এ কোম্পানি কর্তৃক কর্পোরেট গর্ভন্যান্স কোড পরিপালন ও কোয়ার্টালি ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট দাখিল সংক্রান্ত কিছু ব্যত্যয় পরিলক্ষিত হয়।

সার্বিক বিবেচনায় ইউনিয়ন ক্যাপিটালের কর্পোরেট গর্ভন্যান্স কোড যথাযথভাবে পরিপালন এবং ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেনকৃত কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে কমিশন দুইজন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

Side banner