• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইউসিবি’র ৪শ’ কোটি টাকার বন্ড অনুমোদন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০২০, ০৭:০১ পিএম
ইউসিবি’র ৪শ’ কোটি টাকার বন্ড অনুমোদন

ফাইল ফটো

ঢাকা: শেয়ারবাজারের তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের ৪০০  কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিএসইসি’র ৭৫৩তম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। 

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতের এ তথ্য জানা গেছে।

জানা যায়, বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- আনসিকিউরড, ফ্লাটিং রেট, কন্ডিশনাল-কনভার্টেবল, পারপেচ্যুয়াল বন্ড। যার কূপন হার ৮ শাতাংশ থেকে ১০ শতাংশ। যা সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইলুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাষ্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে কোম্পানির এডিশনাল টায়ার-I মূলধন ভিত্তি শক্তিশালী করা হবে। এই বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

এই বন্ডের ট্রাস্টি এবং লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড কাজ করছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!