• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নারী উদ্যেক্তাদের জন্য ১ কোটি টাকা করমুক্ত সুবিধা চায় এফবিসিসিআই


নিজস্ব প্রতিনিধি জুন ৫, ২০২১, ০২:০৪ পিএম
নারী উদ্যেক্তাদের জন্য ১ কোটি টাকা করমুক্ত সুবিধা চায় এফবিসিসিআই

প্রতিনিধি

ঢাকা : এসএমই খাতের নারী উদ্যোক্তাদের বার্ষিক টার্নওভার করমুক্ত ১ কোটি টাকা করার অনুরোধ জানিয়েছেন এফবিসিসিআই'র সভাপতি মো. জসিম উদ্দিন। 

শনিবার (৫ জুন) দুপুরে দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান।

এফবিসিসিআই- এর সভাপতি বলেন, প্রস্তাবিত বাজেটে এসএমই খাতের নারী উদ্যোক্তাদের বার্ষিক টার্নওভার ৫০ লাখ টাকা থেকে বাড়িয়ে ৭০ লাখ টাকা করমুক্ত করা হয়েছে। কিন্তু নারীদের ব্যবসা বাড়াতে করমুক্ত সুবিধা ১ কোটি টাকা করার অনুরোধ করছি। 

এছাড়া সরকার পুঁজিবাজারের নন-তালিকাভুক্ত কোম্পানির হার ৩২.৫ শতাংশ থেকে কমিয়ে ৩০ শতাংশ,তালিকাভুক্ত কোম্পানির ক্ষেত্রে ২৫ শতাংশ থেকে কমিয়ে ২২.৫ শতাংশ করা হয়েছে। সে সাথে ব্যক্তি কোম্পানির কর হার ৩২.৫ শতাংশ থেকে কমিয়ে ২৫ শতাংশ করায় আমরা খুশি হয়েছি।  কারণ এটা আমাদের দীর্ঘদিনের দাবি ছিলো।

করোনার প্রথম ওয়েবে ক্ষুদ্র-অতিক্ষুদ্র ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সরকারের দেয়া প্রণোদনা টাকার গত ১ বছরে মাত্র ২৮ শতাংশ বিতরণ করা হয়েছে। এর ফলে ক্ষতিগ্রস্তরা ব্যবসায়ীরা প্রকৃত উপকার পাচ্ছে না। বাকি ৭২ শতাংশ প্রণোদনার টাকা বিতরণ কিভাবে করা যায় তানিয়ে আমরা  ব্যাংকগুলোর সঙ্গে বসবো।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!