• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদের আগের ৩ দিন ব্যাংক চলবে যেভাবে


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২১, ০৭:০১ পিএম
ঈদের আগের ৩ দিন ব্যাংক চলবে যেভাবে

ঢাকা: কোরবানির ঈদের আগে তিনদিন ব্যাংকে লেনদেন চলবে। এ ব্যাপারে সময়সূচিও চূড়ান্ত করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। অন্য কার্যক্রম সম্পন্ন করার জন্য ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত একটি সার্কুলারে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।  

এতে বলা হয়েছে, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও অর্থনৈতিক কর্মকাণ্ড স্বাভাবিক রাখার স্বার্থে ১৫, ১৮ ও ১৯ জুলাই সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। এসময় মাস্ক পরিধানসহ অন্য স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে।  

পোশাক কারখানা এলাকায় ১৭ ও ২০ জুলাই ব্যাংক খোলা
রাজধানী ও আশপাশের এলাকার পোশাক কারখানার শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার জন্য ১৭ জুলাই ও ঈদের আগের দিন ২০ জুলাই ব্যাংক খোলা থাকবে।  

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংশ্লিষ্ট এলাকার ব্যাংক খোলা রাখার নিদের্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংক জানিয়েছে ঢাকা মহানগরী, সাভার, আশুলিয়া, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম জেলার পোশাক কারখানা এলাকার সব ব্যাংক খোলা রাখতে হবে।  

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!