• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা সোনালী পেপারের


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৪:৪৫ পিএম
৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা সোনালী পেপারের

সংগৃহীত ছবি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী পেপার লিমিটেড গত ৩০ জুন ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য শেয়ার হোল্ডারদেরকে ২০ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে কোম্পানিটি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) কোম্পানির ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০২০-২০২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৮৯ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৬১ পয়সা। ৩০ জুন, ২০১ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮৪ টাকা ৩৩পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৩০৭ টাকা ৮৮পয়সা। আর শেয়ার প্রতি সমন্বিত কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩ টাকা ৫৩ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ১৩ টাকা ৩১ পয়সা।

আলোচ্য বছরে সোনালী পেপারের বিক্রি বাড়ায় ভালো মুনাফা করেছে বলে জানিয়েছেন কোম্পানি সচিব মো. রাশিদুল হোসেন। তিনি বলেন, এবছর সোনালী পেপার ট্যাক্স পরবর্তী মুনাফা করেছে ৮ কোটি ৯৪ লাখ ৬৫ হাজার ৫১৪ টাকা। এই মুনাফা গত বছরের থেকে ২৩৫ শতাংশ বেশি। গত বছর সোনালী পেপার মুনাফা করেছিলো ২ কোটি ৬৭ লাখ ৩২ হাজার ৩৮১ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ নভেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ অক্টোবর।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System