• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ১৯, ২০২১, ০৯:৩৫ পিএম
ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ফাইল ছবি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ডেল্টা ব্র্যাক হাউজিং লিমিটেড (ডিবিএইচ) ডিসকাউন্টেড বন্ড ছেড়ে অর্থ সংগ্রহ করবে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠানটির বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত বিএসইসির ৭৯৬তম কমিশন বৈঠকে ওই অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, অভিহিত মূল্যে বন্ডের আকার হবে ৩০০ কোটি টাকা। সর্বোচ্চ ৬ শতাংশ ডিসকাউন্টে বন্ড ইস্যু করবে প্রতিষ্ঠানটি। তাতে বন্ডটির প্রকৃত ইস্যুর আকার হবে ২৬৩ কোটি ২৪ লাখ টাকা।

আলোচিত বন্ড আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ফান্ড ও স্বায়ত্তষাসিত প্রতিষ্ঠান বা কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকুলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ করা হবে। অভিহিত মূল্যে বন্ডের লট হবে ৪০ লাখ টাকা। আর ইস্যু মূল্য হবে (ডিসকাউন্ট পরবর্তী) ৩৫ লাখ ৯ হাজার ৮৪৬ টাকা।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ প্রতিষ্ঠানটি তার গ্রাহকদেরকে গৃহ ঋণ দেওয়ার কাজে ব্যবহার করবে। লংকাবাংলা ফাইন্যান্স কর্পোরেট, রিটেইল এবং এসএমই সেক্টরে পুন: বিনিয়োগ বা ঋণ প্রদান করবে।

আলোচিত বন্ডের ট্রাস্টি আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসাবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System