• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সোনালী পেপারের লভ্যাংশ অনুমোদন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১১, ২০২১, ০৬:১১ পিএম
সোনালী পেপারের লভ্যাংশ অনুমোদন

সংগৃহীত ছবি

ঢাকা: শেয়ারবাজারের তালিকাভুক্ত সোনালী পেপারের পরিচালনা পর্ষদের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ৩০ জুন সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন দেয়া হয়েছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটি তাদের শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ (২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হয়েছে। এতে কোম্পানিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনূছসহ সকল পরিচালকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ভার্চুয়ালি এজিএমে যুক্ত হন।

৩০ জুন’২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৮৯ টাকা। আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮৪ দশমিক ৩৩ টাকা।

আজকের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদিত ৪০ শতাংশ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট ছিলো ৭ অক্টোবর।

উল্লেখ্য, সোনালি পেপার ১৯৭৭ সালে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে এবং ১৯৮৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। ইউনুস গ্রুপ ২০০৬ সালে কোম্পানিটি অধিগ্রহণ করে। সোনালি পেপার প্রিন্টিং পেপারসহ বিভিন্ন ধরনের কাগজ উৎপাদন করে। 

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!