• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

মিঞা কামরুল হাসানকে পদোন্নতি দিল শাহ্জালাল ইসলামী ব্যাংক


নিজস্ব প্রতিনিধি ডিসেম্বর ৫, ২০২১, ০১:০১ পিএম
মিঞা কামরুল হাসানকে পদোন্নতি দিল শাহ্জালাল ইসলামী ব্যাংক

পদোন্নতি পেলো, মিঞা কামরুল হাসান চৌধুরী

ঢাকা: বিশিষ্ট ব্যাংকার মিঞা কামরুল হাসান চৌধুরী শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এ অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি লাভ করেছেন। উক্ত দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মানব সম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ব্যাংকের রিটেইল ব্যাংকিং ডিভিশন, আইসিটি সিকিউরিটি ডিপার্টমেন্ট, রিসার্চ এন্ড ডেভেলাপমেন্ট ডিপার্টমেন্ট, ব্র্যান্ডিং এন্ড প্রডাক্ট ডেভেলাপমেন্ট ডিপার্টমেন্ট-সহ ট্রেনিং একাডেমির সার্বিক কার্যক্রম তত্তাবধান করেন।

শাহ্জালাল ইসলামী ব্যাংকে যোগদানের পূর্বে চৌধুরী ব্যাংক এশিয়া লিমিটেড-এ উপ-ব্যবস্থাপনা পরিচালক, এসবিএস হিসেবে কর্মরত ছিলেন। বর্ণীল কর্মময় জীবনে জনাব চৌধুরী ব্যাংকের মানবসম্পদ উন্নয়ন, ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা ও অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালনসহ বহুমুখী কাজের অভিজ্ঞতায় সমৃদ্ধ।

মিঞা কামরুল হাসান চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করে ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কেন্দ্রীয় ব্যাংকে থাকাকালীন সময়ে তিনি পাবলিক একাউন্টস ডিপার্টমেন্ট, অডিট ডিপার্টমেন্ট, প্রবলেম ব্যাংক মনিটরিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব ব্যাংকিং ইন্সপেকশন (ফরেন ব্যাংক ডিভিশন) এবং ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড পেমেন্ট সিস্টেমস-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে কর্মরত ছিলেন। ২০০৮ সালে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-এ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ডিসেম্বর ২০১৫ পর্যন্ত বিভাগীয় প্রধান হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্বে ছিলেন।

মিঞা কামরুল হাসান চৌধুরী পেশাগত উৎকর্ষতা সাধনে আমেরিকা, জার্মানী, মালয়েশিয়া এবং ভারতসহ দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেছেন।

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!