• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রথমার্ধে সোনালী পেপারের আয় বেড়েছে ৪৭ শতাংশ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০২২, ১১:২০ এএম
প্রথমার্ধে সোনালী পেপারের আয় বেড়েছে ৪৭ শতাংশ

ঢাকা: চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ভালো ব্যবসা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় এ সময়ে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ৪৭ শতাংশ।আর কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে প্রায় সাত গুণ। 

কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ প্রতিবেদন অনুমোদন করা হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথমার্ধে তালিকাভুক্ত পেপার খাতের কোম্পানিটির আয় হয়েছে প্রায় ১০০ কোটি টাকা।যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৬৭ কোটি ৬৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ৩২ কোটি টাকা বা ৪৬ দশমিক ৮৭ শতাংশ। 

আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৫ কোটি ৬৪ লাখ টাকা।যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল প্রায় ৪ কোটি টাকা।

দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২০ পয়সা।

অপরদিকে, ৬ মাসে (জুলাই, ২১-ডিসেম্বর, ২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৬৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৭২ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৪৬ টাকা ৯৫ পয়সা।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!