• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ওয়ালটনকে ৩ বছরে ১০ শতাংশ ফ্রি-ফ্লোট শেয়ার বৃদ্ধির অনুমতি


আবদুল হাকিম  মে ২৪, ২০২২, ১০:০৩ এএম
ওয়ালটনকে ৩ বছরে ১০ শতাংশ ফ্রি-ফ্লোট শেয়ার বৃদ্ধির অনুমতি

ফাইল ছবি

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে তিন বছরের মধ্যে পাবলিক মার্কেটের মাধ্যমে পরিশোধিত মূলধনের ১০ শতাংশ পর্যন্ত ফ্রি-ফ্লোট শেয়ার বৃদ্ধি করার অনুমতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

সম্প্রতি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং বোর্ডের পরিচালকদের এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে। 

বিএসইসি সূত্রে জানা যায়, প্রয়োজনীয়তা পূরণের জন্য পরিচালকদের কোম্পানির ২.৭৩ কোটি বা ৯.০৩ শতাংশ শেয়ার বৃদ্ধি করতে হবে।ওয়ালটনকে এই আদেশ জারির পর থেকে তিন বছরের মধ্যে পরিশোধিত মূলধনের ১০ শতাংশ পর্যন্ত ফ্রি-ফ্লোট শেয়ার বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে। কমিশনের সিদ্ধান্ত মেনে মাসিক ভিত্তিতে রিপোর্ট করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগে চলতি বছরের ০৬ এপ্রিল তালিকাভুক্ত কোম্পানিটি ওই প্রক্রিয়ার জন্য সময় বাড়ানোর জন্য শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির কাছে আবেদন করে। 

বিএসইসির চিঠিতে বলা হয়, পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার জন্য তার প্রতি শেয়ার পরিশোধিত মূলধনের কমপক্ষে ১০ শতাংশের সমতুল্য থাকতে হয়। কিন্তু দেশীয় ইলেকট্রনিক্স জায়ান্ট কোম্পানি ওয়ালটনের বর্তমানে দেশের শেয়ার বাজারে ০.৯৭ শতাংশ ফ্রি-ফ্লোট শেয়ার রয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) বিধিমালা, ২০১৫ অনুযায়ী, একটি কোম্পানিকে বিডিং মূল্য অনুযায়ী ওয়ালটন ২.৮ মিলিয়ন শেয়ার ইস্যু করেছে, যা তার প্রাক-আইপিও পরিশোধিত মূলধনের মাত্র ০.৯২ শতাংশ।

চিঠিতে ওয়ালটন বলেছে, কোম্পানির সাধারণ শেয়ারহোল্ডারদের এবং সামগ্রিকভাবে পুঁজিবাজারের বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে পরিচালনা পর্ষদ বিএসইসির নির্দেশনায় এই প্রস্তাবগুলো রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!