• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রোজা ও ঈদের বাজারে ব্যাংক কার্ডে পেমেন্টে নানান অফার


আবদুল হাকিম মার্চ ২৪, ২০২৪, ০৭:৩৬ পিএম
রোজা ও ঈদের বাজারে ব্যাংক কার্ডে পেমেন্টে নানান অফার

ঢাকা : ঈদ মানে আনন্দ ঈদ মানেই নতুন জামা-কাপড় কেনার হিড়িক। কেনাকাটার ছড়াছড়ির এই সময়ে ব্যাগভর্তি টাকা নিয়ে শপিং মানেই রিস্ক। এই রিস্কি কাজটা সহজ করে দিয়েছে ব্যাংকগুলো।এখন আর কাঁড়ি কাঁড়ি টাকা নিয়ে শপিং করতে হয় না। মানিব্যাগে কার্ড থাকলেই চলে। শুধু তাই নয়, কার্ডে কেনাকাটায় আকর্ষণীয় সব অফারও থাকে।

এ ছাড়ের আয়োজনে নতুন মাত্রা যোগ করেছে ব্যাংকগুলো। কেনাকাটা বা লেনদেনে বাংলাদেশে নগদ অর্থের পরিবর্তে কার্ডের ব্যবহার দিন দিন বাড়ছে। আর কার্ডে কেনাকাটায় পণ্যের দাম কমাতে সহযোগিতা করছে ব্যাংকগুলো।

কার্ডধারীদের জন্য ঈদের কেনাকাটায় বিশেষ অফারের ব্যবস্থা করা হয়েছে। দেশের বিভিন্ন ব্যাংক তাদের কার্ডধারীদের জন্য নির্দিষ্ট শোরুম থেকে কেনাকাটায় ১০-৫০ শতাংশ পর্যন্ত ছাড় বা ক্যাশব্যাক সুবিধা দিচ্ছে।

ক্রেডিট কার্ডের পাশাপাশি উৎসব রাঙাতে প্রস্তুত বিকাশ, নগদ, রকেট, উপায়ের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেসও (এমএফএস)।

এমএফএস থেকে পেমেন্ট করেও উপভোগ করতে পারবেন নানা ছাড়। ডিজিটাল কেনাকাটায় গ্রাহকদের স্বাচ্ছন্দ্য এনে দিয়েছে ব্যাংকগুলোর চালু করা অ্যাপভিত্তিক ব্যাংকিংও। প্রযুক্তি ব্যবহার করে কেনাকাটা মানে নগদ টাকা বহনের নিরাপত্তা ঝুঁকি শূন্যের মাত্রায় নামিয়ে আনা। অফার থাকছে ইফতার ও সাহরিতে। তাহলে জেনে নেওয়া যাক কোন ব্যাংকের কার্ডে কি ধরণের অফার দিচ্ছে।

শাহজালাল ইসলামী ব্যাংক : আসন্ন ইদুল ফিতরকে আরও আনন্দময় করার জন্য শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি ক্রেডিট কার্ডে পেমেন্টে দিচ্ছেন নানান ছাড়। সর্বোচ্চ ২৫ শতাংশ ক্যাশ ব্যাকের সুযোগ রয়েছে আড়ং, এপেক্স, কেটস আই, ইনপিনিটি, লুবনান, মুনসুন রেইন, রিচম্যান, সেলর এবং ইয়োলোর লাইফ স্টাইলে। এছাড়া সুপার শপ আড়ং, ডেইলি শপিং, খুলশি মার্ট, লেভেন্ডার, মীনা বাজার, প্রিন্স বাজার, প্রিন্স সুপার শপ, স্বপ্ন, ইনিমার্ট এর ক্রেডিট কার্ডে রয়েছে ক্যাশ ব্যাক ক্যাম্পেইন। এসব অফার চলবে ১২ মার্চ পর্যন্ত।

এছাড়াও বাই ওয়ান গেট ওয়ান অফার রয়েছে প্লাটিনাম ক্রেডিট কার্ডধারীদের জন্য। এই অফার উপভোগ করা যাবে দ্যা ওয়েস্টিন ঢাকাতে ইফতার, ডিনার, বাপেটের উপর। রেডিশন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে বাই ওয়ান গেট ওয়ান অফার রয়েছে ইফতারে।

সিটি ব্যাংক : প্রতিবারের মতো এবারো রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে গ্রাহকদের জন্য বিশেষ অফার এনেছে সিটি ব্যাংক।এবার প্রায় সব ক্যাটাগরিতেই দিচ্ছি এ অফার। এর মধ্যে প্রধান ক্যাটাগরিগুলো হলো ইফতার ও ডিনার বা এককথায় ডাইনিং; তারপর ট্রাভেল, গ্রোসারি, লাইফস্টাইল, জুয়েলারি, অনলাইন শপিং। অফারগুলোর মধ্যে আছে সেভিংস অফার, ক্যাশব্যাক, এক্সিলারেটেড মেম্বারশিপ রিওয়ার্ড পয়েন্ট, বাই ওয়ান গেট ওয়ান ফ্রি নানা কিছু। সিটি ব্যাংকের এ রমজান ও ঈদের সব অফারের সব তথ্য পাওয়া যাবে একটা মাইক্রো সাইটে: www.citybankplc.com/ramadan202। এ সাইটে যাওয়ার অনুরোধ রেখে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানানো হয়েছে।

সিটি ব্যাংকের কার্ড মেম্বারদের জন্য ৩০০টির মতো লাইফস্টাইলে ৬০ শতাংশ পর্যন্ত এবং ৫০টির বেশি জুয়েলারি প্রতিষ্ঠানে রয়েছে ৮০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের অফার। পাশাপাশি অনলাইন কেনাকাটার পেমেন্টেও মিলবে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়। সেই সঙ্গে ১৩০টিরও অধিক রেস্তোরাঁয় ইফতার ও ডিনারে রয়েছে বাই ওয়ান গেট ওয়ান অফার অথবা ৩০ শতাংশ পর্যন্ত ছাড়।

ঈদে দেশ-বিদেশ ভ্রমণেও ছাড় পাচ্ছেন সিটি ব্যাংকের কার্ডের গ্রাহকরা। হোটেল বুকিং ও বিমানের টিকিট কেনায় মিলছে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়। গ্রোসারি পণ্য এবং অনলাইন ফুড ডেলিভারির ওপরও রয়েছে এক্সিলারেটেড রিওয়ার্ড পয়েন্ট ও সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

এ বছর প্রথমবারের মতো ফুডপান্ডা আয়োজিত ‘গ্র্যান্ড ইফতার বাজার’-এ টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে সিটি ব্যাংক। ঢাকার ধানমন্ডি ও বনানীতে ১৫টিরও অধিক রেস্তোরাঁর অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে এ ইফতার বাজার, যেখানে সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস কার্ড মেম্বাররা পাচ্ছেন ২৫ শতাংশ ছাড়। এসব অফার ছাড়াও সিটি ব্যাংক কার্ডের গ্রাহকরা রমজান মাসে তাদের খরচের ওপর ভিত্তি করে আকর্ষণীয় গিফট ভাউচার পাওয়া যাবে।

ইউসিবি : প্রতিবারের মতো এবার রমজানেও ইফতার, সেহরি ও ঈদ কেনাকাটায় কার্ড হোল্ডারদের জন্য বিশেষ অফার দিয়েছে ইউসিবি। ১৯০০ এর বেশি পার্টনার মার্চেন্টে ৩০ শতাংশ পর্যন্ত ডিস্কাউন্ট দিচ্ছে।
স্বপ্ন, আগোরা সহ বিভিন্ন সুপারশপে ১০ শতাংশসহ আড়ং, ইয়েলো, বাটা, এপেক্স সহ বিভিন্ন নামিদামি লাইফস্টাইল ব্র্যান্ডে গ্রাহক পাচ্ছেন ৩০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার। এছাড়াও ইফতার ও ডিনারে ওয়েস্টিন, শেরাটন, রেডিসন ব্লু, লা মেরিডিয়ান সহ নামিদামি হোটেলগুলোতে বাই ওয়ান গেট ওয়ান, বাই ওয়ান গেট টু-থ্রি সহ বিভিন্ন অফার দেওয়া হচ্ছে। অনলাইনে বাস-ট্রেনের টিকিটেও আছে ১৫% পর্যন্ত ক্যাশব্যাক।

ঢাকা ব্যাংক : রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে গ্রাহকদের প্রয়োজন ও পছন্দের কেনাকাটা মাথায় রেখে বিভিন্ন রকম অফারের ব্যবস্থা করেছে ঢাকা ব্যাংক। দেশের সেরা তারকা হোটেলসহ অন্যান্য স্বনামধন্য রেস্টুরেন্টে ইফতার ও সাহরিতে একটি কিনলে সর্বোচ্চ পাঁচটি পর্যন্ত বাফেট খাবার গ্রহণের ব্যবস্থা রাখা হয়েছে।নামিদামি লাইফস্টাইল, ফ্যাশন, ফুটওয়্যার, ইলেকট্রনিকস, ফার্নিচার, জুয়েলারি, গ্রোসারি, ফুড ব্র্যান্ডসহ সরাসরি ও অনলাইন কেনাকাটায় আকর্ষণীয় ছাড়, ক্যাশব্যাক ও কেনাকাটায় বিনাসুদে মাসিক কিস্তিতে পরিশোধের সুবিধাও রাখা হয়েছে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক : ঈদুল ফিতর বাংলাদেশের অন্যতম বড় ধর্মীয় উৎসব। বিশেষ দিনটিকে ঘিরে মানুষের নানা রকম পরিকল্পনা থাকে। এ পরিকল্পনার একটি বড় অংশই হলো ঈদের কেনাকাটা। এবারের ঈদে এমটিবি বেশকিছু আকর্ষণীয় অফার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে, যার মধ্যে রয়েছে লাইফস্টাইল ব্র্যান্ড যেমন আড়ং, বাটা, এপেক্স, ইয়োলোয় কেনাকাটায় ১০ শতাংশ ক্যাশব্যাক। প্রথম সারির গ্রোসারি স্টোর—ডেইলি শপিং ও স্বপ্নে প্রতি শুক্র ও শনিবারের কেনাকাটায় গ্রাহক পাচ্ছেন প্রতি ১০০ টাকায় ১০ এমরিওয়ার্ডজ পয়েন্ট।

এছাড়া ঈদে এমটিবি দিচ্ছে ৪৫০টিরও বেশি অফলাইন এবং অনলাইন মার্চেন্টে আকর্ষণীয় ডিসকাউন্ট। অফারগুলোর মধ্যে রয়েছে নামিদামি লাইফস্টাইল ব্র্যান্ড, ফ্যাশন আউটলেট, জুয়েলারি শপ, রেস্টুরেন্ট, সুপারমার্কেট, ভ্রমণ ও হোটেল পার্টনার। আর রমজানে এমটিবি কার্ডের মাধ্যমে গ্রাহকরা ইফতার ও সাহরিতে তার পছন্দের সব হোটেল ও রেস্টুরেন্টে কমপ্লিমেন্টারি কম্পানিয়ান ডাইনিং অফার উপভোগ করতে পারছেন।

এনসিসি ব্যাংক : গ্রাহকদের বিভিন্ন চাহিদার কথা মাথায় রেখে এনসিসি ব্যাংক পিএলসি পবিত্র রমজান এবং ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন সেগমেন্টে ক্যাশব্যাক এবং মূল্যছাড়ের ব্যবস্থা করা হয়েছে। সেগমেন্ট গুলো হচ্ছে—লাইফস্টাইল, রেস্টুরেন্ট, অনলাইন ফুড ডেলিভারি, বিউটি ও হেলথ কেয়ার, ইলেকট্রনিকস, ফার্নিচার, গ্রোসারি, বিনোদন এবং ট্রাভেল। এছাড়া ৩৫টির বেশি স্বনামধন্য হোটেলে ও রেস্টুরেন্টে ইফতার এবং সাহ্রি বুফেতে থাকছে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি সুবিধা।

এবি ব্যাংক : এবি ব্যাংকের কার্ডে এবার ঈদুল ফিতর সামনে রেখে আড়ং, ইয়েলো, ইউনিমার্ট, আগোরা, স্বপ্ন, এপেক্স ও ইনফিনিটিসহ বিভিন্ন আউটলেটে আমাদের গ্রাহকের জন্য থাকছে আকর্ষণীয় ক্যাশব্যাক। শতাধিক আউটলেটে রয়েছে আকর্ষণীয় ডিসকাউন্ট সুবিধা। এছাড়া এ রমজানে আমাদের কার্ডের সেরা আকর্ষণ হলো হোটেল সারিনায় বুফে ইফতার। আর ডিনারে একটি প্যাকেজ কিনলে চারটি ফ্রি। সেহরিতে একটি কিনলে ফ্রি মিলছে তিনটি। এছাড়া অন্যান্য পাঁচ তারকা যেকোনো হোটেলে থাকছে একটি কিনলে একটি ফ্রি অফার।

এসবিএসি ব্যাংক : সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংকের কার্ড হোল্ডাররা সারা, ফার্স্ট লেডি বেনারশি, কিডস ড্রিমসহ ২৭টি লাইফস্টাইলে পাচ্ছে ৭ থেকে ২০ শতাংশ পর্যন্ত বিশেষ মূল্য ছাড়।

প্রাইম ব্যাংক : প্রাইম ব্যাংকের ভিসা কার্ড ও মাস্টার কার্ড হোল্ডারদের জন্য কেনাকাটায় বিশেষ ছাড় দেওয়া হয়েছে। লাইফস্টাইলে কেনাকাটা ১৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত নগদ মূল্য ছাড়। এছাড়া রমজান উপলক্ষে ইফতার ও ডিনারে বাই ওয়ান গেট থ্রি অফার। প্রাইম ব্যাংকের ক্রেডিট কার্ডে রমজানে অর্ডার করলে দেওয়া হচ্ছে ১৬ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। এছাড়া বিভিন্ন ব্র্যান্ডের পণ্য কেনাকাটায় রয়েছে ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার।

ব্যাংক এশিয়া : ব্যাংক এশিয়া তাদের ক্রেডিট কার্ড গ্রাহকদের ঈদ কেনাকাটায় সর্বোচ্চ ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। পাঁচ তারকা হোটেলে সেহরি ও ইফতারে রয়েছে বাই ওয়ান গেট ওয়ান অফার। এছাড়া বিভিন্ন রেস্টুরেন্টে ইফতার কেনাকাটায় রয়েছে ১০ শতাংশ ক্যাশব্যাক অফার।

ইস্টার্ন ব্যাংক : ইস্টার্ন ব্যাংকও বিভিন্ন লাইফস্টাইল ব্র্যান্ডের নির্ধারিত শোরুমে ৭ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুযোগ দিয়েছে। আড়ং, অ্যাপেক্সসহ বিভিন্ন নামিদামি লাইফস্টাইলেও গ্রাহক পাচ্ছেন ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার।ইফতার ও ডিনারে নামিদামি হোটেলগুলোতে বাই ওয়ান গেট ওয়ান, বাই ওয়ান গেট টু সুবিধাসহ বিভিন্ন ছাড় দেওয়া হচ্ছে। এ ছাড়া ব্যাংকটি কার্ড গ্রাহকদের কিস্তিতেও কেনার সুযোগ দিয়েছে।

ইসলামী ব্যাংক : ইসলামী ব্যাংক তাদের ভিসা, ডেবিট ও খিদমাহ কার্ড দিয়ে কেনাকাটায় ক্যাশ ব্যাকসহ বিভিন্ন উপহার দিচ্ছে। শরিয়াহ ধারার ব্যাংকটি তাদের কার্ডে ইয়েলো, অ্যাপেক্স, ইনফিনিটি, আর্টিসানসহ বিভিন্ন লাইফস্টাইল ব্র্যান্ডের শোরুমে ঈদের কেনাকাটায় ১৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার ঘোষণা করেছে।ইফতার ও ডিনারে নামিদামি হোটেলগুলোতে বাই ওয়ান গেট ওয়ান সহ বিভিন্ন ছাড়। এ ছাড়া ব্যাংকটি কার্ড গ্রাহকদের কিস্তিতেও কেনার সুযোগ দিয়েছে।

মার্কেন্টাইল ব্যাংক : মার্কেন্টাইল ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড হোল্ডাররা পাচ্ছেন বিভিন্ন অভিজাত হোটেল রেস্টুরেন্ট ইফতার ডিনার ও সেহরিতে বিশেষ ছাড়। পাশাপাশি ক্রেডিট কার্ডে আড়ংয়ে কেনাকায় মিলবে ২০ শতাংশ ক্যাশব্যাক। নাবিলা, সারা, জারা ফ্যাশনসহ বিভিন্ন লাইফস্টাইলে কেনাকাটা ১০ শতাংশ নগদ মূল্য ছাড় পাচ্ছেন গ্রাহক।

ডাচ্ বাংলা ব্যাংক : ডাচ্ বাংলা ব্যাংক তাদের ডেবিট ও ক্রেডিট কার্ডধারীদের জন্য পাঁচ তারকা বিলাসবহুল হোটেলে পুরো রমজান মাস জুড়ে ইফতার ও ডিনারে বাই ওয়ান গেট ওয়ান, ২ ও থ্রি অফার দিয়েছে। এছাড়া নেক্সাস মাস্টারকার্ড, নেক্সাস ভিআইপি ব্যাংকিং ডেবিট কার্ড ও ভিসা সিগনেচার কার্ডে বিভিন্ন ব্র্যান্ড প্রতিষ্ঠানে ঈদ কেনাকাটায় রয়েছে বিশেষ মূল্য ছাড়।

নেক্সাস-পে ও রকেট অ্যাপ দিয়ে কিউ আর কোড স্ক্যান করে পেমেন্ট করলেই পাচ্ছেন ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক। সুপারশপ স্বপ্ন, আগোরা, মীনা বাজার, প্রিন্স বাজার, ইউনিমার্ট, হোলসেল ক্লাবসহ বাটা, এপেক্স লোটো ও বে-এম্পোরিয়ামে এ অফার পাওয়া যাচ্ছে। এছাড়া সেইলর, লা রিভ, ফিট এলিগেন্স, ইনিফিনিটি ,সারাসহ বেশকিছু লাইফস্টাইলেও একই সুধিবা পাচ্ছে গ্রাহক। 

ব্রাক ব্যাংক : রমজানে ব্র্যাক ব্যাংক দিচ্ছে দেশজুড়ে এক হাজারটিরও বেশি আউটলেটে আকর্ষণীয় ছাড়। ব্র্যাক ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডহোল্ডাররা দেশের স্বনামধন্য পাঁচ তারকা হোটেলগুলোতে ইফতার ও সেহরিতে উপভোগ করবেন ‘বাই ওয়ান গেট ফোর’ পর্যন্ত অফার। এ ছাড়া কার্ডহোল্ডাররা ডাইনিং, লাইফস্টাইল, জুয়েলারি, এয়ারলাইন টিকিট ও হোটেল বুকিং, ইলেকট্রনিক্স ও ফার্নিচার, ই-কমার্স কেনাকাটাসহ আরও অসংখ্য জিনিসের ওপর উপভোগ করতে পারবেন বিশেষ ছাড়। পাশাপাশি গ্রাহকরা বিভিন্ন ধরনের কেনাকাটায় পাবেন বিভিন্ন পরিমাণে ক্যাশব্যাক সুবিধা। পুরো রমজান মাসজুড়ে ঈদের দিন পর্যন্ত ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা ৬০০০-এরও বেশি মার্চেন্ট পার্টনারদের ১,০০০টিরও বেশি আউটলেটে বিভিন্ন ধরনের আকর্ষণীয় অফার উপভোগ করতে পারবেন।

দেশের প্রধান প্রধান শহরগুলোর ১১৩টি হোটেল এবং রেস্তোরাঁয় গ্রাহকরা ৩০% পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন। ব্র্যাক ব্যাংক কার্ডহোল্ডাররা ১৭৭টি লাইফস্টাইল পার্টনার শপে ৬০% পর্যন্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন। প্রধান প্রধান লাইফস্টাইল পার্টনারদের মধ্যে রয়েছে জারা ফ্যাশন মল, আর্টিসান, অ্যাস্টোরিয়ন, বিশ্বরং, কে ক্রাফ্ট, রং বাংলাদেশ, টাঙ্গাইল শাড়ি কুটির, সেইলর, ওমেনস ওয়ার্ল্ড ইত্যাদি।এ ছাড়া গ্রাহকরা নামকরা ২২টি জুয়েলারি শপে ৬০% পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন।

ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা লং বিচ হোটেল, ওশেন প্যারাডাইস, মোমো ইন, নাজিমগড় রিসোর্টস, ব্র্যাক সিডিএম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার, গোজায়ান, শেয়ারট্রিপসহ ৭৭টি ট্রাভেল এবং এয়ারলাইন পার্টনারদের কাছ থেকে ৭০% পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন।

আসবাবপত্র কেনাকাটায় ব্যাংকের ক্রেডিট কার্ডহোল্ডাররা ব্রাদার্স ফার্নিচার, রিগাল, হাতিল, অটোবি, নাদিয়া ফার্নিচার এবং নাভানা ফার্নিচারসহ নামকরা সব ব্র্যান্ডে পাবেন ১২ মাস পর্যন্ত ০% পেফ্লেক্স সুবিধা উপভোগের সুযোগ।

ট্রান্সকম, বাটারফ্লাই মার্কেটিং, সিঙ্গার, এস্কয়ার ইলেকট্রনিক্স, র্যাং গস ইলেকট্রনিক্স, র্যাং গস ইন্ডাস্ট্রিজ এবং ফেয়ার ইলেকট্রনিক্সসহ নামীদামি ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ডগুলোর পণ্য কেনাকাটায় ক্রেডিট কার্ডহোল্ডাররা ২৪ মাস পর্যন্ত ০% পেফ্লেক্স সুবিধা উপভোগ করার পাশাপাশি পাবেন ২,৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ।

ই-কমার্স কেনাকাটায় ব্র্যাক ব্যাংকের কার্ডহোল্ডাররা ব্যাংকের ৩৬টি মার্চেন্ট পার্টনারের কাছে পাবেন ২০% পর্যন্ত ছাড় উপভোগের সুযোগ।

লংকা বাংলা ফাইন্যান্স : দেশের ক্রেডিট কার্ড সেবার সামনের সারিতে থাকা আর্থিক প্রতিষ্ঠান লংকা বাংলা ফাইন্যান্স। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে কেন্দ্র করে বিপুল ছাড় উপভোগ করছেন প্রতিষ্ঠানটির ক্রেডিট কার্ড গ্রাহকরা। লংকা বাংলার গ্রাহকরা লাইফ স্টাইল কেনাকাটায় ২০ শতাংশ পর্যন্ত ডিস্কাউন্ট। 

সেইলরে ১০ শতাংশ ডিস্কাউন্ট এবং ১২ শতাংশ ক্যাশব্যাক, পোশাক কেনায় ইয়োলোতে ১৫ শতাংশ ক্যাশব্যাক।গ্রোসারি কেনাকাটায় আগুরা, স্বপ্ন, বিগ বাজার, চালডাল, মিনা বাজার, ইউনিমার্ট, ইউনিমার্ট অনলাইন, মিনা ক্লিক, প্রিন্স বাজারে পাচ্ছেন ১০ শতাংশ ছাড়। পোশাক কেনায় ইয়োলোতে ১৫ শতাংশ ছাড় পাবেন। এপেক্স আউটলেটে উপভোগ করতে পারবে ২০ শতাংশ ছাড়। অনলাইন শপিং দারাজে ১০ শতাংশ ছাড় পাবেন। আড়ং থেকে কেনাকাটায় ২৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে।

বিকাশ : আনন্দ উল্লাসে ঈদের কেনাকাটায় মেতে উঠুন বিকাশ পেমেন্টে! ঈদের কেনাকাটায় কুপন কোড 'M24' যোগ করে বিকাশ পেমেন্টে উপভোগ করুন ৩০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট। অফারের মেয়াদ ৭ মার্চ থেকে ঈদের দিন পর্যন্ত। ঈদের কেনাকাটায় নির্দিষ্ট আউটলেটে বিকাশ পেমেন্ট করার সময় কুপন কোড 'M24' যোগ করলেই উপভোগ করতে পারবেন ১০% ডিসকাউন্ট, ১০০ টাকা পর্যন্ত। অবশ্যই ইংরেজি বড় হাতের অক্ষরে কুপন কোডটি (M24) লিখতে হবে।

ন্যূনতম ৫০০ টাকা বিকাশ পেমেন্টে কুপনটি উপভোগ করতে পারবেন। অফার চলাকালীন ৩ বার (৩০০ টাকা পর্যন্ত) ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন। ডিসকাউন্ট পেতে হলে ‘M24’ কুপন কোডটি ব্যবহার করতে হবে। পেমেন্ট করার সময় কুপন কোডটি অ্যাড করতে পারবেন (অ্যাপের ‘পেমেন্ট’ অপশন থেকে) অ্যাপের মেন্যু থেকে কুপন আইকনে ট্যাপ করে কুপন অ্যাড করতে পারবেন নতুন একটি কুপন ব্যবহার করার জন্য পূর্বের অব্যবহৃত কুপনটি ব্যবহার করতে হবে। একটি ডিসকাউন্ট কুপন একটি লেনদেনে একবারই ব্যবহার করা যাবে।

যদি কোনো লেনদেনে কুপন অ্যামাউন্টের পুরোটা ব্যবহার না করেন, তবে অবশিষ্ট কুপন অ্যামাউন্টটি পরবর্তীতে আর ব্যবহার করতে পারবেন না। কুপন পাওয়ার পর ১১ এপ্রিল ২০২৪ পর্যন্ত কুপনটি ব্যবহার করার মেয়াদ থাকবে। এছাড়াও *247# ডায়াল করে বিকাশ পেমেন্ট করলেই পাচ্ছেন ৫% করে ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক।

পুরো রমজান মাস জুড়ে অনলাইন শপ, ফেসবুক পেজ, বিভিন্ন ব্র্যান্ডশপ, ফ্যাশন হাউজ, জুতার দোকান, ইলেক্ট্রনিকসসহ বিভিন্ন পণ্য ও সেবার ওপর মিলছে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফার। এছাড়া, অনলাইন গ্রোসারি ও সুপারস্টোরেও রমজানের প্রয়োজনীয় কেনাকাটায় বিকাশ পেমেন্টে মিলছে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক। পবিত্র রমজান মাস জুড়ে এবং ঈদকে সামনে রেখে বিকাশ পেমেন্টে ডিসকাউন্ট ও ক্যাশব্যাক অফারগুলো দেখে নেয়া যাবে বিকাশ-এর ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে অথবা এই লিংকে --https://www.bkash.com/campaign/search?category=ramadan-offer।

নগদ : ঈদে নগদ পেমেন্টে ২০ কোটি টাকার মেগা অফার চলছে। এবার ঈদে নগদ গ্রাহকদের জন্য এ যাবৎকালের সবচেয়ে আকর্ষণীয় মেগা অফার ঘোষণা করা হয়েছে। ঈদ কেনাকাটায় নগদ পেমেন্টে গ্রাহক  পেতে পারেন ২০ কোটি টাকার পুরস্কার। সঙ্গে থাকছে টয়োটা গাড়ি, মোটরসাইকেল, রেফ্রিজারেটর, টেলিভিশন, স্মার্টফোন, স্মার্টওয়াচ ও হেডফোনসহ শত শত পুরস্কার। নির্দিষ্ট মার্চেন্টে ৫০০ টাকা বা তার বেশি কেনাকাটা করে এসব গিফট পাওয়ার সুযোগ থাকছে।

এছাড়া যেকোনো কেনাকাটার পেমেন্টে সর্বোচ্চ দুই হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক। পাশাপাশি নির্দিষ্ট সংখ্যক গ্রোসারিতে এক হাজার টাকা পেমেন্ট করে গ্রাহকরা ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। লাইফস্টাইলে ১৫ শতাংশ এবং ফার্মেসিতে ১০ শতাংশ ক্যাশব্যাকও উপভোগ করার সুযোগ।

এছাড়াও নগদ এবার রেমিট্যান্স সেবা চালু করেছে। বৈধ পথে প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করতে বিশেষ অফার দেওয়া হয়েছে। রমজানে ১০ হাজার টাকা রেমিট্যান্স পাঠালে সরকারের আড়াই শতাংশ প্রণোদনাসহ অতিরিক্ত ২০০ টাকা ঈদ বোনাস দেবে নগদ।  

এএইচ/আইএ

Wordbridge School
Link copied!