• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আইপিডিসি ফাইন্যান্সের নতুন এমডি রিজওয়ান দাউদ সামস


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ১৭, ২০২৪, ০৪:৫৮ পিএম
আইপিডিসি ফাইন্যান্সের নতুন এমডি রিজওয়ান দাউদ সামস

ঢাকা: বেসরকারি খাতের আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্সের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন রিজওয়ান দাউদ সামস। 

বুধবার (১৭ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইপিডিসি ফাইন্যান্স।

চলতি বছরের জানুয়ারি মাস থেকে তিনি প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি এখন কোম্পানির এমডি হিসেবে পূর্ণ দায়িত্ব পেলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খাতে দুই দশকের বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে রিজওয়ান দাউদ সামসের। ২০০৭ সালের নভেম্বর মাসে তিনি আইপিডিসিতে যোগ দেন। এর পর থেকে তিনি প্রতিষ্ঠানটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। ২০২১ সালের এপ্রিলে তিনি আইপিডিসির প্রথম অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হন।

আইপিডিসিতে যোগদানের আগে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, হাবিব ব্যাংক ও জিএসপি ফাইন্যান্সে কাজ করেছেন রিজওয়ান দাউদ সামস। তিনি অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এর আগে ঢাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেন। 

এ ছাড়া বিভিন্ন সময়ে জার্মানি, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া ও ভারতে বিজনেস প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নেন রিজওয়ান সামস।

আইপিডিসি জানিয়েছে, প্রতিষ্ঠানটি ২০১৫ সাল থেকে যে ধরনের সার্বিক পরিবর্তন ও উন্নয়ন প্রক্রিয়া শুরু করে, তাতে রিজওয়ান দাউদ সামস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। আইপিডিসিকে আর্থিক খাতের অন্যতম দ্রুত প্রবৃদ্ধিশীল কোম্পানি হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করে যাচ্ছেন তিনি। সিএমএসএমই অর্থায়ন, রিটেইল অর্থায়ন ও সাপ্লাই চেইন অর্থায়নসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর নেওয়া উদ্যোগ দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে।

প্রতিষ্ঠানের খেলাপি ঋণের মাত্রা কমিয়ে রাখতে রিজওয়ান দাউদ সামস অসাধারণ ভূমিকা রাখছেন বলে জানায় আইপিডিসি। এ জন্য তিনি আইপিডিসির ট্রেজারি বিভাগকে পুনর্গঠন করে কোম্পানির লিক্যুইডিটির ভালো অবস্থান নিশ্চিত করেন।

এএইচ/আইএ

Wordbridge School
Link copied!