• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান দূতাবাসের


আন্তর্জাতিক ডেস্ক মে ১৮, ২০২৪, ০৯:০৬ পিএম
কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান দূতাবাসের

ঢাকা: কিরগিজস্তানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস। শনিবার (১৮ মে) এক বার্তায় উজবেকিস্তানের বাংলাদেশ দূতাবাস এ আহ্বান জানায়।

বার্তায় উল্লেখ করা হয়, কিরগিজ প্রজাতন্ত্রের রাজধানী বিসকেকের বাংলাদেশ দূতাবাস সাম্প্রতিক জনসহিংসতার ঘটনায় বর্তমানে সেখানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করছে। এ বিষয়ে কিরগিজ প্রজাতন্ত্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও দূতাবাস যোগাযোগ করছে।

কিরগিজ প্রজাতন্ত্রের প্রাসঙ্গিক কর্তৃপক্ষের প্রকাশিত তথ্য অনুযায়ী, পরিস্থিতি আইন প্রয়োগকারী সংস্থার নিয়ন্ত্রণে রয়েছে।  শিক্ষার্থীদের এই মুহূর্তের জন্য বাড়ির ভেতরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এই বিষয়ে যেকোনো সমস্যার জন্য দূতাবাসের সঙ্গে জরুরি যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। যোগাযোগের নাম্বার:  মো. নাজমুল আলম (মিনিস্টার)  উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস যোগাযোগ: +৯৯৮৯৩০০০৯৭৮০

উল্লেখ্য, কিরগিজস্তানে স্থানীয় সংঘাতের কারণে চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার বাংলাদেশি শিক্ষার্থীরা । গত সোমবার কিরগিজস্তানের রাজধানী বিসকেকে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মিসরের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। তবে ঠিক কী কারণে এই সংঘর্ষের সূত্রপাত তা এখনও জানা যায়নি।

আইএ

Wordbridge School
Link copied!