• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বরিশালের বাকেরগঞ্জে ইসলামী ব্যাংকের ৩১০তম শাখা উদ্বোধন


অর্থনীতি রিপোর্ট নভেম্বর ২২, ২০১৬, ১২:৪৫ পিএম
বরিশালের বাকেরগঞ্জে ইসলামী ব্যাংকের ৩১০তম শাখা উদ্বোধন

বরিশালের বাকেরগঞ্জে ইসলামী ব্যাংকের ৩১০তম শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ইসলামী ব্যাংক। ইসলামী ব্যাংকের ৩১০তম শাখার উদ্বোধন করেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম প্রধান।
 
অনুষ্ঠানে আহসানুল আলম বলেন, ইসলামী ব্যাংক ইসলামী অর্থব্যবস্থার ওপর পরিচালিত। সুদে অনাগ্রহী মানুষের আমানতের কোষাগার হিসেবে ভূমিকা পালন করছে ইসলামী ব্যাংক। এ ব্যাংক দেশ থেকে দারিদ্র্য হটানোর বাস্তবভিত্তিক কার্যক্রম পরিচালনা করছে।
 
তিনি আরো বলেন, পল্লী উন্নয়ন কর্মসূচির মাধ্যমে এ ব্যাংক ২০ হাজার গ্রামের ১০ লাখ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের অধিক হারে বিনিয়োগ দেবে এই ব্যাংক।
 
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। এ ব্যাংক উৎপাদন ও বিনিয়োগে ন্যায়নীতি ও বণ্টনমূলক সুবিচারের মাধ্যমে সমাজে ধনী-গরিবের ব্যবধান কমিয়ে সুষম উন্নয়নে ভূমিকা পালন করছে। ইসলামী ব্যাংক মানুষের অর্থনৈতিক মুক্তির মাধ্যমে নারী পুরুষকে সমাজে সমানভাবে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। 

এ সময় উপস্থিত ছিলেন- ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক অধ্যাপক ডক্টর কাজী শহিদুল আলম, মো. মিজানুর রহমান ও অধ্যাপক ড. মো. সিরাজুল করিম, বাকেরগঞ্জ পৌরসভার মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান ভূঁইয়া প্রমুখ।
 
শাখা উদ্বোধনের প্রাক্কালে ২০ নভেম্বর (রোববার) ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য শীর্ষক সেমিনার হয়। এতে প্রধান আলোচক ছিলেন ইসলামী ব্যাংক শরিয়া সুপারভাইজরি কমিটির সদস্য সচিব ড. মুহাম্মদ আব্দুস সামাদ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!