• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions
করোনার টিকা

জরুরি ভিত্তিতে শিক্ষকদের তালিকা চেয়েছে সরকার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২১, ০৩:৫৩ পিএম
জরুরি ভিত্তিতে শিক্ষকদের তালিকা চেয়েছে সরকার

ঢাকা : করোনাভাইরাসের টিকা দিতে জরুরি ভিত্তিতে ৪০ বছরের কম বয়সী সব শিক্ষক-কর্মচারীর তালিকা চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ইতিমধ্যে সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত হয়েছে। কিন্তু ৪০ বছরের কমবয়সী শিক্ষকেরা নিবন্ধন করতে পারছেন না। এ পরিস্থিতিতে ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের তথ্য চেয়েছে মন্ত্রণালয়।

আরো পড়ুন : এক থাপ্পড়েই গোমর ফাঁস, এমপিও হারালেন প্রধান শিক্ষক

রোববার (২৮ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ৩০ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। এর আগে সব শিক্ষক-কর্মচারীকে করোনার টিকা দিতে চায় সরকার। সেই সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০ বা তার বেশি, তাদের www.surokkha.gov.bd তে নিবন্ধন করে টিকা নেয়া নিশ্চিত করতে হবে। তবে সরকারি ও বেসরকারি (এমপিও/নন–এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০’এর কম, তাদের তালিকা শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ছকে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদফতরে সফট কপি পাঠাতে হবে। স্বাস্থ্য অধিদফতর তাদের নিবন্ধন অপশন নিশ্চিত করার পর এসব শিক্ষক-কর্মচারীকেও নিবন্ধন করে টিকা নিতে হবে।

বিষয়টি জরুরি উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) ও বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালকের কাছে বিতরণের জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School