• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন মিশনে শবনম ফারিয়া


বিনোদন ডেস্ক জানুয়ারি ২৮, ২০২১, ০৬:৩৬ পিএম
নতুন মিশনে শবনম ফারিয়া

ঢাকা: বৃষ্টি হয়তো কল্পনাবিলাসী মানুষের আবেগের সঙ্গে একাত্ম হয়ে নানাভাবে প্রকাশ পায়। স্মৃতি জাগানিয়া অতীতের নানা কথা রোমন্থন করে মানুষ শিহরিত হয়। তাতে পাওয়া-না পাওয়া, সুখ-দুঃখ, আনন্দ-বেদনা- সব যেন বৃষ্টির রিমঝিম তালে মনের কোণে প্রতিধ্বনিত হয়। কল্পনাবিলাসী মানুষ বৃষ্টির নানা রঙে ভিজে বৃষ্টিবন্দনায় মত্ত থাকলেও শবনম ফারিয়ার হয়তো অত কিছু ভাবার অবকাশ নেই।

তাই তো ঝড়-বৃষ্টি কিংবা রোদ্দুর- কোনো কিছুই যেন ফারিয়ার কর্মমুখর জীবনের বুকে বিরতি টানতে পারে না। অখণ্ড অবসর শব্দটিকে যেন অবসরে পাঠিয়ে তিনি মেতে ওঠেন নিত্যদিনের জীবনসংগ্রামে। এখনও তার জীবন আগের মতোই চলছে। কোনো পরিবর্তন নেই, আগের মতোই খাওয়াদাওয়া, ঘুম, শুটিংয়ের ব্যস্ততা নিয়ে চলে যাচ্ছে দিন। নতুন বছরে দর্শকদের কিছু সারপ্রাইজ দেবেন তিনি। তবে বিষয়টি নিয়ে এখনই কিছু বলতে নারাজ।

মাঘের শীতের সন্ধ্যা্য় শবনম ফারিয়ার সঙ্গে যখন কথা হয় তখন তিনি ব্যস্ত নাটকের শুটিং নিয়ে। ভালোবাসা দিবস উপলক্ষে বেশ কিছু নাটকের শিডিউল দেয়া তার। সম্প্রতি কক্সবাজারে বেশ কয়েকটি নাটকের শুটিং করে ফিরেছেন। ফিরেই জানিয়েছেন 'মুন্সিগিরি' নামের একটি ওয়েব ফিল্মে কাজ করছেন তিনি। 

এটি পরিচালনা করছেন 'আয়নাবাজি' খ্যাত অমিতাভ রেজা চৌধুরী। ছবিটি ওটিটি প্ল্যাটফর্মের হলেও 'দেবী'র পর এটিই হতে যাচ্ছে ফারিয়ার নতুন সিনেমা। তিনি বললেন, 'দেবী'র পর একটা ভালো প্রোডাকশন খুঁজছিলাম, 'মুন্সিগিরি' তেমন একটি ওয়েব ফিল্ম। আর অমিতাভ রেজার পরিচালনায় কাজ তো অবশ্যই আনন্দের।

বছরের একেবারে শেষে ব্যক্তিগত জীবনে ছন্দপতনে নিজেকে বিমর্ষ হতে দেননি। নিজেই নিজেকে সাহস জুগিয়েছেন।

ফারিয়া বলেন, মানুষের জীবনে ছন্দপতন থাকবেই। এটা স্বাভাবিক। কারণ জীবন জীবনের মতো চলে। জীবনের ফুলস্টপ হলো মৃত্যু। এর আগে মানুষের জীবন বৈচিত্র্যময়। জীবন বৈচিত্র্যময়ের কথা বললেও নতুন বছরে ফারিয়ার জীবনে কতটা পরিবর্তন এসেছে জানতে চাইলে তিনি বলেন, বলার মতো পরিবর্তন নেই। আমার লাইফ আমার মতোই যাচ্ছে। আমি ভালো আছি।

টিভি নাটক দিয়েই জনপ্রিয়তা পেয়েছেন শবনম ফারিয়া। নানা মাত্রিক অভিনয় দিয়ে তিনি দর্শকদের প্রিয় হয়েছেন। বিশেষ করে মোস্তফা কামাল রাজের 'ফ্যামিলি ক্রাইসিস' ফারিয়ার এই সময়ের সবচেয়ে আলোচিত নাটকগুলোর একটি। এ ছাড়া তৌকীর আহমেদের 'রূপালী জ্যোৎস্নায়' কাজ করেছেন শবনম ফারিয়া।

এর আগে 'দেবী' চলচ্চিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা ও সম্মাননা অর্জন করেছেন। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত এই ছবিতে 'নীলু' চরিত্রে অভিনয় করে বাজিমাত করেন তিনি। সম্প্রতি উপস্থাপনাও শুরু করেছেন এ অভিনেত্রী। 'আমার আইন, আমার অধিকার' অনুষ্ঠান উপস্থাপন করছেন তিনি। ফারিয়া বলেন, মানুষের উপকারে আসে, এমন কাজের অংশ হয়ে সবার ভালোবাসার প্রতিদান দিতে চেয়েছি সবসময়। আমাকে এই সুন্দর সুযোগটি দেওয়ায় 'আমার আইন, আমার অধিকার'-এর পুরো টিমকে ধন্যবাদ।

ফারিয়ার উপস্থাপনা কিন্তু এটাই প্রথম নয়। এ বছর জানুয়ারির শুরুতে রেডিও স্বাধীন এফএম ৯২.৪-এ প্রচার শুরু হয় শবনম ফারিয়ার 'ইচ্ছেডানা এফএম' নামে একটি শো। তবে ফারিয়া টিপিক্যাল উপস্থাপনা করতে চান না। অভিনয় করাই তার মূল কাজ। তাই অভিনয়েই মনোযোগ দিয়ে করতে চান।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!