• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
abc constructions

দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমার নায়ক সিয়াম


বিনোদন ডেস্ক জুন ১০, ২০২১, ০৪:১৫ পিএম
দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমার নায়ক সিয়াম

ঢাকা: অবশেষে সিয়াম আহমেদকেই দীপংকর দীপনের পরবর্তী ছবি 'অন্তর্জাল' এর নায়ক হিসেবে চূড়ান্ত করা হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে ছবিটির নায়ক হিসেবে সিয়ামের নাম শোনা গেলেও সেটা ছিলো অনানুষ্ঠানিক।

সিয়াম জানান, ছবিটির গল্প পছন্দ হলেও তিনি তখনও চূড়ান্ত হননি। তবে ছবিটিতে তিনি না থাকলও এতো বড় প্রজেক্টের স্বপ্ন দেখায় পরিচালক ও ছবিটির প্রতি তার শুভ কামনা থাকবে।

মঙ্গলবার রাতে সিয়ামকেই চূড়ান্ত করা হলো ছবিটির জন্য।আনুষ্ঠানিক চুক্তিবদ্ধ হওয়ার পর সিয়াম জানান, প্রায় দেড় মাস ধরে ছবিটি নিয়ে কথা চলছিলো। তবে সেটা চূড়ান্ত কিছু ছিলো না। অবশে মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে ছবিটির জন্য চুক্তি সই করি।।’

তবে সিয়াম চূড়ান্ত হলেও নায়িকা হিসেবে সামনে আসা সুনেরাহ বিনতে কামাল চূড়ান্ত কিনা সে বিষয়ে এখনও কিছু জানাননি পরিচালক। 


ছবির প্রস্তুতি ও অন্যশিল্পীদের চূড়ান্তর বিষয়ে দীপন বলেন, আই সি টি ডিভিশনের সাথে আমরা ২০১৯ এর নভেম্বর থেকেই কাজ শুরু করেছি। চলচ্চিত্রে খুব জটিল টেকনিকাল বিষয়গুলো সহজ ভাবে তুলে ধরা। সাইবার ব্যবহারে সচেতনতা বাড়ানোর জন্য আমরা খুব সাবধানে চিত্রনাট্য সাজিয়েছি। কাহিনী চিত্রনাট্য ও সংলাপে আমার সাথে আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ কাজ করছে। দিনের পর দিন যশোর শেখ হাসিনা সফ্টওয়ার টেকনোলিজি পার্কে থেকে আমরা চিত্রনাট্য লিখেছি। এই চলচ্চিত্রের প্রত্যেকটি চরিত্র বাস্তব কোন না কোন চরিত্র অবলম্বনে তৈরী, এজন্য আমাদের যথেষ্ট গবেষণার কাজ শুরু করতে হয়েছে। পর্যায়ক্রমে চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রের সাথে খুব শীঘ্রই চুক্তি স্বাক্ষরিত হবে।  

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই মূলভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রটি। আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত হচ্ছে  এই চলচ্চিত্র। আগামী ২৪ জুন থেকে  ঢাকার  বিভিন্ন  লোকেশনে  চলচ্চিত্রটির প্রথম  পর্বের শুটিং শুরু হবে।

ছবিটিতে সিয়াম আহমেদের চরিত্রের নাম লুমিন। যে রাজশাহীর একজন তরুন কম্পিউটার প্রোগ্রামার। চাকরির জন্য সিভি নিয়ে অন্যের কাছে না ঘুড়ে নিজেই একটি স্টার্ট আপ বানিয়ে অন্যদের চাকরি দেয়ায়। তবে তার চরিত্রটি সরল নয়,  একটু জটিল মনস্তত্বের।

এর আগে চ্যানেল আইয়ের একটি পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে ছবিটির ঘোষনা দেন বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশ ও বিশ্ববাসীর কাছে ডিজিটাল বাংলাদেশের রূপান্তর ও সাফল্য তুলে ধরার পাশাপাশি সবার জন্য বিনোদনধর্মী হিসাবে সফল হওয়ার প্রত্যয় নিয়ে সিনেমাটি তৈরী হচ্ছে বলে জানান পরিচালক দীপন।   

চলচ্চিত্রটি মোশন পিপল স্টুডিওস এর ব্যানারে নির্মিত হবে। প্রযোজক হিসেব থাকছেন মোহাম্মদ আলী হায়দার ও সাদেকুল আরেফিন।সহ প্রযোজকের দায়িত্বে আছেন শাহ আমীর খসরু। 

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School