• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শোক দিবসে সিনেবাজে মুক্তি ‘আগস্ট ১৯৭৫’


বিনোদন ডেস্ক আগস্ট ১২, ২০২১, ১০:৩০ এএম
শোক দিবসে সিনেবাজে মুক্তি ‘আগস্ট ১৯৭৫’

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার স্বপরিবারকে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটি চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে।

১০ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সিনেমাটি প্রদর্শনের জন্য বিনা কর্তনে ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানা গেছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সিনেবাজ অ্যাপে মুক্তি দেয়া হচ্ছে ছবিটি। সম্পূর্ণে বিনামূল্যে দর্শক সিনেমাটি দেখতে পারবেন এই অ্যাপের মাধ্যমে।

আগস্ট ১৯৭৫ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য করেছেন শামীম আহমেদ রনী।

তিনি জানান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেষ রাত থেকে ১৬ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল; ইতিহাসের সেই নির্মম কাহিনির আলোকে এই সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

এদিকে চলমান মহামারির কারণে এখনই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাইছেন না এর প্রযোজক ও পরিচালক সেলিম খান।

তিনি বলেন, ‘করোনার কারণে অধিকাংশ সিনেমা হল বন্ধ। কিছু হল খোলা থাকলেও বিচ্ছিন্নভাবে চলছে। এত প্রত্যাশার সিনেমাটি ছন্নছাড়াভাবে এখনই হলে দিতে চাই না। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার ইচ্ছা রাখি।’

গত বছর জুলাইতে আগস্ট ১৯৭৫ সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছিল। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহিদুজ্জামান সেলিম, তুষার খান, ফজলুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!