• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

‘হ্যাঁ’ শোনার জন্য কখনো মেয়েদের জোর করিনি


বিনোদন ডেস্ক জুন ৬, ২০২২, ০৪:১৮ পিএম
‘হ্যাঁ’ শোনার জন্য কখনো মেয়েদের জোর করিনি

শাহরুখ খান

ঢাকা : এমনিতেই কী তিনি বলিউডের ‘কিং খান’। বরাবরই সোজাসাপ্টা কথায় ও ব্যক্তিত্বে রাজার মতো সবার মন জয় করে আসছেন শাহরুখ খান; বিশেষত নারীদের। এই ৫৬ বছর বয়সেও বহু ষোড়শীর ‘হার্টথ্রব’।

কী সেই কৌশল? যার দৌলতে এত সুন্দরভাবে নারী হৃদয় জয় করে ফেলেন তিনি! রহস্য ফাঁস করলেন ‘বাদশাহ’ নিজেই।

ছোটবেলা থেকে নারী পরিবেষ্টিত হয়েই বেড়ে উঠেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর নায়ক। পরবর্তীতে স্ত্রী গৌরী খান ও মেয়ে সুহানা খানের কাছ থেকে বহু কিছু শিখেছেন বলে জানিয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছেন, আমার ১৪ বছর বয়সে বাবা চলে গেলেন। মায়ের কাছেই বড় হই। মায়ের কোনো ভাই ছিল না। নানিও প্রয়াত হয়েছিলেন আগেই। তাই পরিবার বলতে আমার ছিলেন মা, তিন খালা আর এক দিদিমা। তার পর যখন মা-ও চলে গেলেন আমার জীবনে রইলেন স্ত্রী আর কন্যা।

স্পষ্টতই আজকের বাদশাহকে দুনিয়া দেখতে শিখিয়েছেন তার পরিবারের নারীরাই। শাহরুখ জানান, দেশের বিভিন্ন প্রান্তের নারীদের সাথে কাজ করতে তার কোনো অসুবিধে হয়নি। তাকে নায়কও করেছেন নারীরাই। তবে নারীদের সম্পর্কে আসল ধারণা পেয়েছিলেন কাজের জগতে এসে। সে কথাও নিজেই কবুল করেছেন কিং খান।

শাহরুখ বলেন, কাজ করতে গিয়ে দেখলাম নারী সহকর্মীরা অসম্ভব পরিশ্রমী। আমার চেয়ে অনেক বেশি খাটতে পারেন তারা। এতটাই নিয়মানুবর্তী যে, আমি সেটে আসার অন্তত চার-পাঁচ ঘণ্টা আগে তারা এসে পড়তেন। পুরুষতান্ত্রিক বিশ্বে নারীদের আজও দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবেই গণ্য হতে দেখি। কিন্তু তারাই যে শেখাচ্ছেন প্রতি মুহূর্তে।

শাহরুখ বলেন, কীভাবে মেয়েদের সাথে কথা বলতে হয়, তা-ও তিনি শিখেছেন নারীমহলেই। যদি কোনো কিছুতে অনুমতি নেওয়ার থাকে, কোনো নারীকে রাজি করানোর থাকে, তবে কীভাবে তা করতে হবে, জানেন শাহরুখ। কোনো মেয়েকে হ্যাঁ বলাতে তাকে কোনোদিনও জোর করতে হয়নি কখনও। আর তা জোর গলাতেই জানিয়ে দিয়েছেন ‘বাদশা’।

এদিকে গত চার বছরে তার কোনো ছবি মুক্তি পায়নি। তবে এবার শাহরুখের পরপর তিনটি ছবি মুক্তি পাবে। তার ‘পাঠান’, ‘ডানকি’র পর আসছে ‘জওয়ান’। আর গত শুক্রবারই (৩ জুন) কিং খানের ‘জওয়ান’ ছবির টিজার মুক্তি পেয়েছে।

এক মিনিট ৩০ সেকেন্ডের টিজারে শাহরুখকে সম্পূর্ণ আলাদারূপে দেখা গেছে। আর তার এই ভয়ংকর লুক রীতিমতো হাড় হিম করে দেবে। শাহরুখের একটা চোখ ছাড়া সারা মুখ ব্যান্ডেজে মোড়া। ছবির টিজারেই বোঝা যাচ্ছে যে অ্যাকশনের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। টিজারের শেষ প্রান্তে এসে এক অদ্ভুত হাসি হেসে কিং খানকে বলতে শোনা গেছে, ‘রেডি (প্রস্তুত)’।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!